দুঃশাসনের অরাজকতায় দেশকে খাদের কিনারে ঠেলে দেওয়া হয়েছে: রিজভী

চরম মুদ্রাস্ফীতিতে সাধারণ মানুষ অর্ধাহারে দিন কাটাচ্ছে উল্লেখ করে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, দুঃশাসনের অরাজকতায় দেশকে খাদের কিনারে ঠেলে দেওয়া হয়েছে।

শনিবার (০৩ জুন) দুপুরে নয়া পল্টনে দলটির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ কথা বলেন তিনি।

রিজভী বলেন, কর্তৃত্ববাদী শাসনে দেশে ঘোর দুর্দিন নেমে এসেছে। দুঃশাসনের অরাজকতায় দেশকে খাদের কিনারে ঠেলে দেওয়া হয়েছে। চরম মুদ্রাস্ফীতিসহ ভয়ঙ্কর অর্থ সংকটে অর্ধাহারে ও অনাহারে মানুষের দিন কাটছে।

তিনি বলেন, এদিকে প্রায় বিদ্যুৎহীন হয়ে পড়েছে গোটা দেশ। লোডশেডিংয়ে বিপর্যস্ত প্রাত্যহিক স্বাভাবিক জীবনযাত্রা। নিদেন পক্ষে বৈদ্যুতিক পাখা চালানোর জন্যও বিদ্যুৎ মিলছে না। মিল-কল কারখানার উৎপাদন সব বন্ধ হয়ে যাচ্ছে। অথচ বিদ্যুৎ উৎপাদনের নামে তথাকথিত কুইক রেন্টালের মালিকানা দলীয় লোকদেরকে দিয়ে অবৈধ সরকার লাখ লাখ কোটি টাকা বিদেশে পাচার করার সুযোগ করে দিয়েছে।

তিনি আরও বলেন, জনগণের হাজার হাজার কোটি টাকা ব্যয় করে ১৫২টি বিদ্যুৎ কেন্দ্র স্থাপন করা হয়েছে, যার বেশির ভাগই এখন অচল হয়ে পড়ে আছে। বিদ্যুতের সীমাহীন ব্যর্থতার মূল কারণ-ক্ষমতাসীন গোষ্ঠীর আত্মীয়স্বজনের বেপরোয়া লুটতরাজ। তারা স্বদেশ ও দেশের মানুষের স্বার্থকে জলাঞ্জলি দিয়ে আত্মীয়তোষণ করতে গিয়েই বেসরকারি বিদ্যুতের কেন্দ্র স্থাপনের অনুমতি দেন, ফলে জনগণকে শোষণ করার পথ উন্মুক্ত করেছে।

এ সময় আরও উপস্থিত ছিলেন বিএনপির যুগ্ম মহাসচিব হাবিব উন নবী খান সোহেল, স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক মীর শারাফাত আলী সপু, স্বেচ্ছাসেবক দলের সাবেক সাধারণ সম্পাদক আব্দুল কাদের ভূঁইয়া জুয়েল।