তারুণ্যের শক্তিতেই সরকারের পতন ঘটবে: রিজভী

বিএনপির সিনিয়র যুগ্ন মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, বিশ্বের অনেক দেশ আছে যেখানে তরুণরা লড়াই সংগ্রাম করে দেশ স্বাধীন করেছে। ফ্যাসিবাদী শক্তির পরাজয় ঘটে তরুণদের স্লোগানে ও শক্তিতে।

বাংলাদেশেও তারুণ্যের শক্তিতে এই আওয়ামী লীগ সরকারের পতন ঘটবে।

রিজভী বলেন, আজকে তরুণদের স্বপ্ন দেখাচ্ছেন ও পথ দেখাচ্ছেন আমাদের দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। এর মাঝে আমরা তারুণ্য দেখি। আমরা সেই নেতার অনুসারী। আমরা জাতীয়তাবাদী শক্তির সন্তান। শেখ হাসিনা হচ্ছেন ভীতু। তিনি সেজন্যই দিনের ভোট রাতে করেন। আজকে তরুণদের আরও শক্তিশালী হয়ে বজ্রকণ্ঠে জেগে উঠতে হবে।

সোমবার (১২ জুন) বিকেলে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে একটি শোভাযাত্রা আগে সংক্ষিপ্ত বক্তব্যে রিজভী এ কথা বলেন।

সারা দেশের ছয়টি গুরুত্বপূর্ণ এলাকায় অনুষ্ঠেয় তরুণ সমাবেশকে স্বাগত জানিয়ে ঢাকায় এ সমাবেশ ও শোভাযাত্রা করলো বিএনপি।

বিএনপির স্বাস্থ্যবিষয়ক সম্পাদক ডা. রফিকুল ইসলামের সভাপতিত্বে ও ঢাকা জেলা বিএনপির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নিপুণ রায়ের পরিচালনায় শোভাযাত্রা আগে সমাবেশে বক্তব্য দেন বিএনপির যুগ্ন মহাসচিব খায়রুল কবির খোকন প্রমুখ।

শোভাযাত্রায় অংশ নেন বিএনপির কেন্দ্রীয় নেতা মীর সরফত আলী সপু, এবিএম মোশারফ হোসেন, অ্যাডভোকেট আব্দুস সালাম আজাদ, শামা ওবায়েদ, নাসির উদ্দিন অসীম, রকিবুল ইসলাম বকুল, আজিজুল বারী হেলাল, সেলিমুজ্জামান সেলিম, অনিন্দ্য ইসলাম অমিত, সুলতান সালাউদ্দিন টুকু।

নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে থেকে শোভাযাত্রা শুরু হয়ে কাকরাইল নাইটিঙ্গেল মোড় ঘুরে আবারও নয়াপল্টনে গিয়ে শেষ হয়।

নেতাকর্মীরা সরকারের পদত্যাগ, খালেদা জিয়াসহ নেতাকর্মীদের মুক্তি ও তারেক রহমানকে ফিরিয়ে আনার জন্য বিভিন্ন স্লোগান দিতে থাকেন।