আমার বিশ্বাস ভোটাররা উন্নয়নের পক্ষ নেবেন: পররাষ্ট্রমন্ত্রী

সিলেট সিটি করপোরেশন (সিসিক) নির্বাচনে বন্দরবাজার এলাকার দুর্গাকুমার সরকারি পাঠশালায় ভোট দিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ও সিলেট-১ আসনের সংসদ সদস্য এ কে আব্দুল মোমেন। একই কেন্দ্রে তার স্ত্রী সেলিনা মোমেনও ভোট দেন।

পররাষ্ট্রমন্ত্রী ভোট দিতে কেন্দ্রে আসেন সকাল ৯টা ৫০ মিনিটে। এরপর ভোট দেন ১০টা ১৫ মিনিটে। ভোট দেওয়া শেষে ভোটের পরিবেশ নিয়ে সন্তুষ্টি প্রকাশ করেন তিনি।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, ইভিএমে ভোট দেওয়া সহজ। প্রযুক্তিবান্ধব ও সুন্দর পরিবেশে ভোটের সুযোগ করে দেওয়ার জন্য নির্বাচন কমিশনকে ধন্যবাদ। উৎসবমুখর পরিবেশে মানুষ দলে দলে এসে ভোট দিচ্ছেন। এতে আমি খুবই খুশি। আমার বিশ্বাস ভোটাররা উন্নয়নের পক্ষে অবস্থান নেবেন।

বুধবার (২১ জুন) সকাল ৮টা থেকে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) সিলেট সিটি করপোরেশনে ভোটগ্রহণ শুরু হয়েছে।

ভোট শুরুর আগে থেকেই লাইনে দাঁড়িয়েছিলেন ভোটাররা। ইভিএমে ভোট দেওয়া নিয়ে এক ধরনের কৌতূহল কাজ করছে তরুণ ভোটারদের মধ্যে। বিপুল উৎসাহ-উদ্দীপনায় নারী-পুরুষ ভোটাররা ভোট দিচ্ছেন।

কয়েকটি কেন্দ্র ঘুরে দেখা যায়, পুরুষদের চেয়ে নারী ভোটারের লাইন দীর্ঘ। তাদের মাঝেও রয়েছে বিপুল উৎসাহ-উদ্দীপনা।

এবারের সিসিক নির্বাচনে ভোটকেন্দ্র রয়েছে মোট ১৯০টি। এর মধ্যে ১৩২ কেন্দ্রকে গুরুত্বপূর্ণ হিসেবে চিহ্নিত করেছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।

বর্ধিত এলাকাসহ এবার মোট ৪২টি ওয়ার্ড নিয়ে সিসিক নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। মোট ভোটার সংখ্যা ৪ লাখ ৮৭ হাজার ৭৪৭ জন। এর মধ্যে পুরুষ ২ লাখ ৫৪ হাজার ৩৬৩ ও ২ লাখ ৩৩ হাজার ৩৮৪ জন নারী ভোটার।