শেখ হাসিনার সরকার মেহনতি মানুষের কল্যাণের সরকার : বাহাউদ্দিন নাছিম

বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক কৃষিবিদ আ ফ ম বাহাউদ্দিন নাছিম বলেন, শেখ হাসিনার সরকার মেহনতি মানুষের কল্যাণের সরকার। শেখ হাসিনার সরকার এদেশে গরিব ও অসহায়দের দারিদ্র দূর করার সরকার। শেখ হাসিনা সরকার দেশের মানুষকে শিক্ষিত ও নারী অধিকার প্রতিষ্ঠা করার সরকার।

শনিবার (২৪ জুন) বিকেলে বাংলাদেশ আওয়ামী লীগের প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে মাদারীপুর জেলা শিল্পকলা একাডেমি প্রাঙ্গণে জেলা আওয়ামী লীগ আয়োজিত অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

বাহাউদ্দিন নাছিম বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা মানুষের কষ্ট কমানোর জন্য এক কোটি মানুষকে কম মূল্যে খাদ্যদ্রব্য দেয়ার ব্যবস্থা করেছেন। কোরবানির ঈদকে সামনে রেখে মধ্যবিত্তদের জন্য কম মূল্যে খাদ্যদ্রব্যের ব্যবস্থা করেছেন, যাতে মানুষের কষ্ট একটু কম হয়। তিনি বাজেটে খাদ্যদ্রব্যে অর্থ বাড়িয়েছেন। সংকট থাকার পরেও যতটা সম্ভব মানুষের জন্য করার চেষ্টা করছেন।

তিনি আরও বলেন, আমরা আমাদের গুরুত্ব রক্ষা করব সকলের সাথে বন্ধুত্বের মধ্যে দিয়ে। কারো সাথে বৈরিতা বা শত্রুতার মাধ্যমে নয়।এটাই আমাদের নীতি। এই কারণে বিশ্বের অধিকাংশ দেশ শেখ হাসিনার নেতৃত্বকে সমর্থন করেছে। আগামী দিনেও বিশ্ব এ বন্ধুত্বের নীতিতে বিশ্বাস করবে। ইউক্রেন রাশিয়া যুদ্ধের কারণে অনেক দেশে ক্ষতিগ্রস্ত হয়েছে। এই দেশগুলোর মধ্যে বাংলাদেশে রয়েছে। ইউক্রেন রাশিয়ার যুদ্ধের কারণে আমাদের মূল্যস্ফীতি বেড়েছে। দ্রব্যমূল্যের দাম বেড়েছে। জ্বালানি দাম আন্তর্জাতিকভাবে বৃদ্ধি পেয়েছে। এটা আমাদের জন্য সংকট। এই সংকট মোকাবেলার জন্য শেখ হাসিনা সরকার চেষ্টা করছে।

নাছিম বলেন, মহান মুক্তিযুদ্ধের চেতনা ও মূল্যবোধকে টিকিয়ে রাখার জন্য আমাদের মাননীয় প্রধানমন্ত্রী সব চেষ্টা করছেন। তিনি মানুষের জন্য নিজেকে উৎসর্গ করেছেন।১৯৮১ সালে ঐতিহাসিক মানিক মিয়া এভিনিউতে তিনি যে কথা বলেছেন এখনো তিনি একই কথা ও জাতির পিতার আদর্শের উপরই আছেন।দেশকে রক্ষা ও জাতির পিতার আদর্শ বাস্তবায়নের জন্য আমরা তার পাশে থাকবো।

তিনি বলেন, বঙ্গবন্ধুর আদর্শের সন্তানেরা কাউকে ভয় পায়না। আমরা একমাত্র ঈশ্বরকে ভয় পাই। আমাদের মহান নেতা জাতির পিতা মৃত্যুর মুখোমুখি দাঁড়িয়েও বাঙালির অধিকারের কথা বলেছেন। তিনি কারও কাছে মাথানত করেননি। আমরা তার আদর্শের সৈনিক। আমরাও কারো কাছে মাথা নত করব না।

মাদারীপুর জেলা আওয়ামী লীগের সভাপতি শাহাবুদ্দিন আহম্মেদ মোল্লার সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক কাজল কৃষ্ণ দে’র সঞ্চালনায় অনুষ্ঠানে মাদারীপুর জেলা আওয়ামী লীগ, অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।