যুক্তরাষ্ট্রে প্রাইভেট বিমান বিধ্বস্ত, নিহত ৬

যুক্তরাষ্ট্রে একটি প্রাইভেট বিমান বিধ্বস্ত হয়েছে। এতে বিমানটিতে থাকা ছয় আরোহীর সবাই প্রাণ হারিয়েছেন। স্থানীয় সময় শনিবার (৮ জুলাই) লস অ্যাঞ্জেলেসের কাছে একটি বিমানবন্দরের কাছে মাঠে বিমানটি বিধ্বস্ত হলে প্রাণহানির এই ঘটনা ঘটে।

রোববার (৯ জুলাই) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে বার্তাসংস্থা রয়টার্স।

প্রতিবেদনে বলা হয়েছে, শনিবার লস অ্যাঞ্জেলেসের কাছে একটি বিমানবন্দরের কাছে মাঠে প্রাইভেট বিমানটি বিধ্বস্ত ও আগুনে পুড়ে গেলে আরোহী ছয়জনই নিহত হন বলে স্থানীয় ও ফেডারেল কর্তৃপক্ষ জানিয়েছে।

রয়টার্স বলছে, সেসনা সি৫৫০ মডেলের ছোট এই ব্যবসায়িক জেট বিমানটি লাস ভেগাস থেকে যাত্রা করেছিল এবং লস অ্যাঞ্জেলেস থেকে প্রায় ৮৫ মাইল (১৩৭ কিমি) দক্ষিণে রিভারসাইড কাউন্টির ফ্রেঞ্চ ভ্যালি বিমানবন্দরের কাছে ভোর চারটা ১৫ মিনিটের দিকে সেটি বিধ্বস্ত হয়। যুক্তরাষ্ট্রের ফেডারেল এভিয়েশন অ্যাডমিনিস্ট্রেশন (এফএএ) এক বিবৃতিতে এই তথ্য জানিয়েছে।

ন্যাশনাল ট্রান্সপোর্টেশন সেফটি বোর্ডের এভিয়েশনবিষয়ক তদন্তকারী এলিয়ট সিম্পসন এক সংবাদ ব্রিফিংয়ে বলেছেন, দুর্ঘটনায় যেসব যাত্রী ও পাইলট মারা গেছেন তারা সবাই প্রাপ্তবয়স্ক। ব্যক্তি মালিকানাধীন এই বিমানটি ছোট বিমানবন্দরের রানওয়ে থেকে ৩০০ ফুট দূরে বিধ্বস্ত হয় বলেও জানান তিনি।