ঢাকা-১৭ আসনের উপ-নির্বাচনে মোহাম্মদ এ আরাফাত নির্বাচিত

ঢাকা-১৭ আসনের উপ-নির্বাচনে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগের প্রার্থী মোহাম্মদ এ আরাফাত। তিনি পেয়েছেন ২৮,৮১৬ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী আশরাফুল হোসেন আলম ওরফে হিরো আলম পেয়েছেন ৫৬০৯ ভোট।

সোমবার (১৭ জুলাই) রাত ৯টায় রাজধানীর বনানী বিদ্যানিকেতন স্কুল অ্যান্ড কলেজে এ ফল ঘোষণা করা হয়। ফল ঘোষণা করেন রিটার্নিং কর্মকর্তা মনির হোসাইন খান।

তিনি বলেন, ঢাকা-১৭ আসনের উপ-নির্বাচন অবাধ ও সুষ্ঠু হয়েছে। একটি সুন্দর নির্বাচন উপহার দেওয়ার জন্য সংশ্লিষ্ট সবাইকে ধন্যবাদ। কেন্দ্রের বাইরে একটি অনাকাঙ্ক্ষিত ঘটনা ঘটেছে। এ বিষয়ে পুলিশসহ সবাই তদন্ত করছে।

তিনি জানান, নির্বাচনে ১২৪টি কেন্দ্রের মধ্যে প্রাপ্ত সব কেন্দ্রের ফলে নৌকা প্রতীকে মোহাম্মদ এ আরাফাত পেয়েছেন ২৮,৮১৬ ভোট; একতারা প্রতীকে স্বতন্ত্র প্রার্থী মো. আশরাফুল হোসেন আলম ৫৬০৯ ভোট, গোলাপ ফুল প্রতীকে কাজী মো. রাশিদুল হাসান ৯০৩ ভোট, ছড়ি প্রতীকে মো. আকতার হোসেন ৬৪ ভোট, ট্রাক প্রতীকে মো. তারেকুল ইসলাম ভূঞাঁ ৫২ ভোট, ডাব প্রতীকে মো. রেজাউল ইসলাম স্বপন ৪৩ ভোট, সোনালি আঁশ প্রতীক ২০২ ভোট, লাঙ্গল প্রতীকে সিকদার আনিসুর রহমান ১৩২৮ ভোট পেয়েছেন।

রিটার্নিং কর্মকর্তা জানান, নির্বাচনে বৈধ ভোট ছিল ৩৭০৩৭, বাতিল হয়েছে ৩৮৩ ভোট। মোট ভোট পড়েছে ৩৭৪২০টি, ভোট কাস্টিং হার ১১.৫১ শতাংশ। ভোটের আনুষ্ঠানিক ফল আগামীকাল (মঙ্গলবার) বিকেল ৩টায় ঘোষণা করা হবে।