বিএনপি-জামায়াতের শেকড় উপড়ে ফেলতে হবে : কৃষিমন্ত্রী

কৃষিমন্ত্রী ও আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ড. আব্দুর রাজ্জাক বলেছেন, বিএনপি-জামায়াতকে উৎখাত করতে আবারও বঙ্গবন্ধুর মতো নতুন করে সংগ্রাম গড়ে তুলতে হবে। তাহলে তাদের শেকড় উপড়ে ফেলা যাবে।

রোববার রাজধানীর গুলিস্তান মহানগর নাট্যমঞ্চে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ আয়োজিত জরুরি বর্ধিত সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

আব্দুর রাজ্জাক বলেন, বিএনপি-জামায়াতকে উৎখাত করার জন্য প্রস্তুতি নিতে হবে। সেপ্টেম্বরে তাদের মোকাবিলা করা হবে, উপড়ে ফেলা হবে। এজন্য বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মতো নতুন করে সংগ্রাম গড়ে তুলতে হবে।

সরকারের টানা তিন মেয়াদের উন্নয়নের চিত্র তুলে ধরে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ড. আব্দুর রাজ্জাক বলেন, অর্থনীতির সব ক্ষেত্রে, অবকাঠামো উন্নয়ন, স্বাস্থ্য, শিক্ষা, আইসিটি সব খাতেই অভূতপূর্ব উন্নয়ন হয়েছে। বিশ্বজুড়েই এই উন্নয়ন স্বীকৃতি পেয়েছে। কিন্তু এই পরিবর্তনকে একটি শ্রেণি হত্যা, আগুন ও ধ্বংসাত্মক কাজের মাধ্যমে ধ্বংস করে দিতে চাইছে। তারা সেপ্টেম্বরে নতুন করে অরাজকতা সৃষ্টির পরিকল্পনা করছে। বিএনপি-জামায়াত যাতে দেশে কোন অরাজকতা সৃষ্টি করতে না পারে এজন্য আমাদের সবাইকে সজাগ থাকতে হবে। যেকোনো পরিস্থিতি মোকাবিলা করতে হবে।

তিনি বলেন, বিএনপির সেই শক্তি নেই যে, আওয়ামী লীগকে ক্ষমতাচ্যুত করবে। আগামী জনসমাবেশে এমন আওয়াজ তোলা হবে, বিএনপির নাম কবরে প্রবেশ করবে।