বেগম খালেদা জিয়াকে বিদেশে চিকিৎসার সুযোগ দিতে আহ্বান এ্যাবের

সাবেক প্রধানমন্ত্রী ও বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার শারীরিক অবস্থা আশঙ্কাজনক জানিয়ে তাকে দ্রুত বিদেশে চিকিৎসা নেওয়ার সুযোগ দেওয়ার আহ্বান জানিয়েছেন এগ্রিকালচারিস্ট’স এসোসিয়েশন অব বাংলাদেশ (এ্যাব)।

সোমবার (১৮ সেপ্টেম্বর) গণমাধ্যমে পাঠানো এক যৌথ বিবৃতিতে এ আহ্বান জানান এ্যাবের আহবায়ক কৃষিবিদ রাশেদুল হাসান হারুন এবং সদস্য সচিব কৃষিবিদ প্রফেসর জিকেএম মোস্তাফিজুর রহমান।

যৌথ বিবৃতিতে উদ্বেগ প্রকাশ করে তারা বলেন, এদেশের ইতিহাসে সবচেয়ে জনপ্রিয় এবং সংগ্রামী আপোষহীন দেশনেত্রী বেগম খালেদা জিয়া শারীরিকভাবে অত্যন্ত অসুস্থ। প্রবীণ এই নারী বর্তমানে রাজধানীর এভারকেয়ার হাসপাতালের সিসিইউতে চিকিৎসাধীন রয়েছেন। তার চিকিৎসায় গঠিত মেডিকেল বোর্ড ইতোমধ্যে একাধিকবার পরামর্শ দিয়েছে যে, খালেদা জিয়া এখন জীবন মৃত্যুর সন্ধিক্ষণে তার লিভারের কার্যক্ষমতা প্রায় শেষের দিকে।

বিবৃতিতে নেতারা বলেন, এমতাবস্থায় দেশে তাকে চিকিৎসা দেওয়ার মতো আর কিছু বাকি নেই। কেননা তার চিকিৎসার জন্য যে ধরনের যন্ত্রপাতি দরকার সে সব বাংলাদেশে নেই। ফলে খালেদা জিয়াকে বাঁচাতে হলে বিদেশে অ্যাডভান্স সেন্টারে নিয়ে ট্রিটমেন্ট অতি জরুরি। তাই আমরা সরকারকে রাজনীতির উর্ধ্বে উঠে মানবিক দিক বিবেচনায় একজন প্রবীণ ব্যক্তি বেগম খালেদা জিয়াকে দ্রুত বিদেশে চিকিৎসা নেওয়ার সুযোগ দিতে আহ্বান জানাচ্ছি।অন্যথায় বেগম খালেদা জিয়ার কিছু হলে তার সম্পূর্ণ দায়ভার সরকারকেই নিতে হবে।