বিএনপির সব আন্দোলন বিফলে গেছে: কৃষিমন্ত্রী

বিএনপির সব আন্দোলন বিফলে গেছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক।

মঙ্গলবার (১৯ সেপ্টেম্বর) সকালে দিনাজপুর সদর উপজেলার নশিপুরে বাংলাদেশ গম ও ভুট্টা গবেষণা ইনস্টিটিউটে গ্রিন হাউজ প্রকল্প এলাকা পরিদর্শন শেষে তিনি একথা বলেন।

কৃষিমন্ত্রী বলেন, শেখ হাসিনার সরকারের পতন না হওয়া পর্যন্ত বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া নাকি দলীয় কার্যালয় থেকে বের হবেন না। কিন্তু ৯০ দিন পর তিনি বের হয়ে বাড়িতে ফিরে গেছে। এখন তারা লোক দেখানো পদযাত্রা শুরু করেছে। বিএনপি কয়েক বছর ধরে আওয়ামী লীগ সরকারের পতনের জন্য আন্দোলন করছে। তাদের কোনো আন্দোলন সফল হয়নি। সব আন্দোলন বিফলে গেছে। শেখ হাসিনার পতনের জন্য আন্দোলন করলেও দেশ ছেড়ে পালিয়েছে তারেক রহমান।

দেশে আলুর দাম বৃদ্ধির বিষয়ে তিনি বলেন, চলতি বছর দেশের আলুর আবাদ কম হয়েছে। পাশাপাশি দেশের আলু বাইরে রপ্তানি করা হয়েছে। তাই দেশের বাজারে আলুর দাম বেড়েছে। তবে আলুর দাম বাড়লে আলুর বীজের দাম গত বছরের মতো থাকবে বলে জানান তিনি।

ভারত থেকে ডিম আমদানির বিষয়ে তিনি বলেন, গত কয়েক বছর ধরে পোল্ট্রি খামারিরা ক্ষতিগ্রস্ত হয়েছে। এবার ডিমের দাম বেশি পাওয়ায় এবার খামারিরা লাভবান হচ্ছেন। কিন্তু ডিমের দাম অত্যধিক বাড়িয়ে দিয়ে খামারিদের লাভবান হওয়া কোনোভাবে মেনে নেওয়া যায় না। তাই সরকার ডিমের দাম নির্ধারণ করে দিয়েছিল। কিন্তু তাতেও ডিমের দাম না কমায় ভারত থেকে ডিম আমদানির সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

পরে তিনি ইন্সটিটিউটের হল রুমে বার্ষিক গবেষণা পর্যালোচনা ও কর্মসূচি প্রণয়ন কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন।

এ সময় বাংলাদেশ গম ও ভুট্টা গবেষণা ইনস্টিটিউটের মহাপরিচালক ড. গোলাম ফারুকের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য দেন নৌ প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী, জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি, এমপি মনোরঞ্জনশীল গোপাল, বাংলাদেশ কৃষি গবেষণা কাউন্সিলের নির্বাহী চেয়ারম্যান ড. শেখ মোহাম্মদ বখতিয়ার, কৃষি মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব রবীন্দ্রশ্রী বড়ুয়া।