খালেদা জিয়ার কারামুক্তি ও বিদেশে উন্নত চিকিৎসার দাবি ৫৯১ কৃষিবিদের

সাবেক প্রধানমন্ত্রী ও বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার শারীরিক অবস্থা অত্যন্ত ঝুকিপূর্ণ হওয়ায় তাকে অবিলম্বে মুক্তি দিয়ে বিদেশে উন্নত ও যথাযথ সুচিকিৎসার অনুমতি এবং সুযোগ দেওয়ার জন্য আহ্বান জানিয়েছেন দেশের ৫৯১ জন কৃষিবিদ।

সোমবার (২৫ সেপ্টেম্বর) গণমাধ্যমে পাঠানো এক বিজ্ঞপ্তিতে দেশের বিভিন্ন জায়গায় কর্মরত কৃষিবিদগনের পক্ষ থেকে সিনিয়র কৃষিবিদ রাশিদুল হাসান হারুন ও সিনিয়র কৃষিবিদ প্রফেসর ড. জিকেএম মোস্তাফিজুর রহমান সরকারের প্রতি এ আহ্বান জানান।

বিবৃতিতে বলা হয়, সরকারের উচিত হবে রাজনীতি ও সঙ্কীর্ণতার ঊর্ধ্বে গিয়ে মানবিক দিক বিবেচনা করে বিদেশে বেগম খালেদা জিয়ার সুচিকিৎসার সুযোগ করে দেয়া। বেগম খালেদা জিয়া ২০১৮ সালে কারাগারে যাওয়ার পর থেকেই চিকিৎসা থেকে বঞ্চিত। তিনি আগে থেকেই অনেক গুলো জটিল রোগে ভুগতে ছিলেন। তিনি এ বৃদ্ধ বয়সে করোনা আক্রান্ত এবং কোভিড পরবর্তী তার শারিরীক জটিলতা আরও প্রকট আকার ধারন করেছে। বর্তমানে তার অবস্থা আরও ঝুকিপূর্ণ ও জটিল হওয়ায় বিদেশে উন্নত চিকিৎসা জরুরী, যা প্রত্যকটি নাগরিকের মানবিক অধিকার।

কৃষিবিদগন আশা করেন, সরকার এমন একজন দেশপ্রেমিক রাষ্ট্রনায়ক ও রাজনীতিবিদের ঝুকিপূর্ণ
শারীরিক অবস্থাকে রাজনীতির মারপ্যাচে না ফেলে রাজনীতির উর্ধ্বে গিয়ে বেগম খালেদা জিয়ার বার্ধক্যের কথা এবং সম্পূর্ণ মানবিক কারন বিবেচনা করে অতি দ্রুত মেডিকেল বোর্ডের পরামর্শ অনুযায়ী বিদেশে যাওয়ার অনুমতি ও সুযোগ করে দিবেন।

বিবৃতি দাতাদের মধ্যে অন্যতম হলেন, কৃষিবিদ ইনস্টিটিউশন বাংলাদেশের সাবেক সভাপতি কৃষিবিদ মোঃ ইব্রাহিম খলিল, কৃষিবিদ ইনস্টিটিউশন বাংলাদেশের সাবেক মহাসচিব কৃষিবিদ আনোয়ারুন নবী মজুমদার বাবলা, কৃষিবিদ ইনস্টিটিউশন বাংলাদেশের সাবেক প্রচার সম্পাদক কৃষিবিদ চৌধুরী আব্দুল্লাহ আল ফারুক, এ্যাবের সাবেক মহাসচিব কৃষিবিদ হাসান জাফির তুহিন, কৃষিবিদ ইনস্টিটিউশন বাংলাদেশের সাবেক সাংগঠনিক সম্পাদক কৃষিবিদ শামীমুর রহমান শামীমসহ বিভিন্ন পর্যায়ের ও প্রতিষ্ঠানের ৫৯১ জন কৃষিবিদ নেতৃবৃন্দ।