কোন পরাশক্তির কাছে আমরা মাথা নত করব না: নাছিম

বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক কৃষিবিদ আ ফ ম বাহাউদ্দিন নাছিম বলেছেন,বাংলাদেশ স্বাধীন সার্বভৌম  রাষ্ট্র। আমরা কোন পরাশক্তির কাছে মাথা নত করব না। কিভাবে একটি সফল নির্বাচন করতে হয় আওয়ামী লীগ জানে।মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনা গণতন্ত্রের প্রতি শ্রদ্ধাশীল। আগামী নির্বাচনেও দেশের জনগণ ভোটাধিকার প্রয়োগ করে আওয়ামী লীগকে জয় যুক্ত করবে।

মঙ্গলবার (২৬ সেপ্টেম্বর) দুপুরে কেরানীগঞ্জের জিনজিরায় ঢাকা জেলা আওয়ামী লীগ আয়োজিত বিএনপি-জামাতের সন্ত্রাস, জঙ্গিবাদ, নৈরাজ্য, অপরাজনীতি ও অব্যাহত দেশবিরোধী ষড়যন্ত্রের বিরুদ্ধে শান্তি ও উন্নয়ন সমাবেশে বিশেষ অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন।

নাছিম বলেন, বিএনপি জামাত নতুন করে দেশে নৈরাজ্য সৃষ্টির পাঁয়তারা করছে। তারা সমাবেশের নামে বিভিন্ন জায়গায় সড়ক অবরোধ করে দেশের জনগণ ও দেশের সম্পদের উপর আঘাত আনছে।এরা পুলিশের গাড়িতে হামলা চালায়।নির্বাচন আসলেই এরা নানা তালবাহানা শুরু করে। কারণ তারা জানে তাদের জন সমর্থন নেই। জনগণ তাদের ভোট দিবে না। তাই তারা নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করতে চায়। এরা বিদেশি প্রভুদের কাছে নালিশ করে দেশের গণতান্ত্রিক ধারাবাহিকতাকে নষ্ট করতে চাই।

তিনি আরও বলেন,বিএনপি যতই অপচেষ্টা করুক দেশের জনগণ এদের ষড়যন্ত্রকে আর মেনে নেবে না। কাঁধে কাঁধ মিলিয়ে এদের প্রতিহত করবে। আওয়ামী লীগের নেতাকর্মীরা সব সময় সজাগ থেকে আগামী দ্বাদশ জাতীয় নির্বাচনে ষড়যন্ত্র কে প্রতিহত করবে।এদের নেতা তারেক রহমানকে দেশের বিরুদ্ধে আর কোন ষড়যন্ত্র করতে দেয়া হবে না।

ঢাকা জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা বেনজীর আহমদ এমপির সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক পনিরুজ্জামান তরুনের সঞ্চালনায় সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী জনাব ওবায়দুল কাদের এমপি।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য অ্যাড. কামরুল ইসলাম এমপি, জাহাঙ্গীর কবির নানক, যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুবউল-আলম হানিফ এমপি, সাংগঠনিক সম্পাদক মির্জা আজম এমপি,ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রণালযয়ের প্রতিমন্ত্রী ডাঃ এনামুর রহমান এমপি।প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালযয়ের প্রতিমন্ত্রী নসরুল হামিদ এমপি।

অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন,কেরানীগঞ্জ দক্ষিণ থানা আওয়ামী লীগের সভাপতি ও কেরানীগঞ্জ উপজেলা চেয়ারম্যান শাহীন আহম্মেদ,ঢাকা জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি হাজী মুজিবুর রহমান,যুগ্ম-সাধারণ সম্পাদক হাজী ইকবাল হোসেন,সাংগঠনিক সম্পাদক সাকুর হোসেন সাকু,কোষাধ্যক্ষ জসীম মাহমুদ,কেরানীগঞ্জ দক্ষিণ থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ম.ই মামুন।