ওবায়দুল কাদের উন্মাদ, হত্যার হুমকি দিয়েছেন: মির্জা আব্বাস

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলামসহ জাতীয় স্থায়ী কমিটির সদস্যদের মাথায় মাথায় ‘ইউরেনিয়াম ঢেলে দেবেন’। তার এ বক্তব্যকে হত্যার হুমকি হিসেবে দেখছেন বিএনপির এ কমিটির সদস্য ও জ্যেষ্ঠ মির্জা আব্বাস।

তিনি ওবায়দুল কাদেরকে ‘উন্মাদ’ ও ‘পাগল’ বলেও মন্তব্য করেন।

মঙ্গলবার (১০ অক্টোবর) জাতীয় প্রেসক্লাবের অডিটোরিয়ামে ঐতিহাসিক জেহাদ দিবস-২৩, ৯০ এর স্বৈরাচার বিরোধী ছাত্র-গণঅভ্যুত্থানের বীর শহীদ নাজির উদ্দিন জেহাদের ৩৩তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে স্মরণ সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে যোগ দিয়ে আব্বাস এসব মন্তব্য করেন। সভার আয়োজন করে শহীদ জেহাদ স্মৃতি পরিষদ।

ওবায়দুল কাদেরকে উদ্দেশ করে মির্জা আব্বাস বলেন, ইউরেনিয়াম কত প্রকার ও কি কি সেটা কি আপনি জানেন? এই সম্বন্ধে আপনার কি কোনো জ্ঞান আছে? অজ্ঞান ব্যক্তির অজ্ঞান কথা! একজন উন্মাদ ব্যক্তির পাগলের প্রলাপ! ইউরেনিয়াম যদি কারও মাথায় দিয়ে দেওয়া হয়, তাহলে এর যে তেজস্ক্রিয়তা তাতে মানুষ মারা যেতে পারে। তাহলে কি আপনি হুমকির আসামি হলেন না? মির্জা ফখরুল এবং মির্জা আব্বাসকে হত্যার হুমকি দিয়েছেন আপনি (ওবায়দুল কাদের)। আর এটাই পরিষ্কার ভাষায় জাতির সামনে বলে দিতে চাই, বিএনপির স্থায়ী কমিটির সদস্যদের আপনি (ওবায়দুল কাদের) হত্যার হুমকি দিয়েছেন।

তিনি বলেন, জাতির আদালতে এর বিচারটা রেখে গেলাম। এবং আইনের আদালতে ইন শা আল্লাহ এর ব্যবস্থা নেব। এটাকে আমরা ছাড় দেব না। টুপ করে পদ্মা সেতু থেকে ফেলে দেবেন এটা কি আমরা ভুলে গেছি? আবার বলছেন মাথায় ইউরেনিয়াম ঢেলে দিবেন! এটা আপনারা (আওয়ামী লীগ) কি শুরু করছেন? রাজনীতি করেন যেহেতু তাই রাজনৈতিক কাজকর্ম করেন। রাজনৈতিক ভাষায় কথা বলেন। শিষ্টাচার শেখেন। বিএনপি একটা ভদ্রলোকের দল। আর আওয়ামী লীগ করে অসভ্য লোকের দল, এটা কোনো সভ্য লোকের দল না।

ক্ষমতা থাকার জন্য যে ধরনের নির্বাচনকালীন সরকার দরকার আওয়ামী লীগ সেই ব্যবস্থা করেছে এমন মন্তব্য করে মির্জা আব্বাস বলেন, আজকে আমরা একটা নতুন স্বৈরাচারের বিরুদ্ধে আন্দোলন করছি। এদেরকে নতুন বলা যাবে না এটা ১৫ বছরের পুরনো। এরা (আওয়ামী লীগ) ১৫ বছর যাবৎ অত্যাচার করছে। এদের স্বৈরাচারও বলা যাবে না, এরা কর্তৃত্ববাদী। আমি একটা বিষয় বুঝি না- তত্ত্ববধায়ক সরকার বা নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনে যেতে এদের সমস্যাটা কি? আমরা কি ৯৬ সালে তত্ত্বাবধায়ক সরকার দিইনি? তাহলে উনি কেন যেতে চাচ্ছেন না? কারণ, উনারা জানেন বাংলাদেশের জনগণ উনাদের আর পছন্দ করে না। তাই ক্ষমতা থাকার জন্য যে ধরনের সরকার দরকার তারা সেই সরকার ব্যবস্থা রাখতে চায়।