বিএনপি হুমকি দিচ্ছে, তবে আমাদের শক্তি জনগণ: কৃষিমন্ত্রী

কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক বলেছেন, ‘বিএনপি হুমকি দিচ্ছে। গত ১৮ তারিখের আন্দোলনে চূড়ান্ত ঘোষণা দেবে তারা। দেশকে অচল করে দেবে। ঢাকা থেকে দেশকে বিচ্ছিন্ন করবে। চরমভাবে অস্থিতিশীল করার চেষ্টা করবে, সরকারের পদত্যাগ ছাড়া আর কোনো উপায় থাকবে না। সেই প্রেক্ষিতে আমাদের শক্তি হলো জনগণ।

আন্তর্জাতিক এবং দেশীয় নানা ষড়যন্ত্রের বিরুদ্ধে আমাদের মূল শক্তি হলো জনগণ। জনগণ সবসময় আমাদের সঙ্গে ছিল। ২০০৬ সালেও বিএনপি ষড়যন্ত্র করেছিল।

বৃহস্পতিবার (১২ অক্টোবর) দুপুরে টাঙ্গাইল সার্কিট হাউজে জেলা আওয়ামী লীগের বিশেষ বর্ধিত সভায় প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন তিনি।

কৃষিমন্ত্রী বলেন, আমি সমঝোতার কোনো সুযোগ দেখি না। দরজা খোলা। বিএনপি আসতে চাইলেই আসতে পারবে। আমার দৃঢ় বিশ্বাস এখনো সময় আছে তাদের শুভ বুদ্ধির উদয় হবে এবং তারা নির্বাচনে আসবে। তবে এইটুকু বলতে চাই যে আন্দোলন করে সরকারের পদত্যাগ ঘটাবে, তাদের দাবি আদায় করবে এটি তারা কোনোক্রমেই করতে পারবে না।

মন্ত্রী বলেন, ১/১১ এর সময় জনগণের সমর্থনের কারণেই সামরিক বাহিনী সেদিন সরকার পরিবর্তন করে সরকার গঠনের নির্বাচন করার সৃষ্টি করে দিয়েছিল। কাজেই আমরা বলছি জনগণ আমাদের মূল শক্তি। জনগণকে যদি আমরা ঐক্যবদ্ধ করতে পারি কোনো আন্তর্জাতিক ষড়যন্ত্র, কোনো দেশীয় ষড়যন্ত্র কোনোক্রমেই সম্ভব নয়। অতীতেও হয়নি, আগামী দিনেই হবে না। সাময়িক বিপর্যয় আমাদের হয়েছে। কিন্তু চূড়ান্তভাবে জনগণকে নিয়ে আমরা বিজয়ী হয়েছি।

ড. আব্দুর রাজ্জাক বলেন, বাংলাদেশে এমন কোনো গ্রাম নেই, এমন কোনো পাড়া নেই যে, যেখানে আওয়ামী লীগের কর্মী নেই। বিদেশিরাও এটা মর্মে মর্মে উপলব্ধি করে যে আওয়ামী লীগকে ষড়যন্ত্র করে ক্ষমতাচ্যুত করা যাবে সাময়িক। কিন্তু পরবর্তীতে এটার চরম মূল্য তাদের দিতে হবে। আওয়ামী লীগের সেই শক্তি আছে। আওয়ামী লীগ ঘুরে দাঁড়াতে পারে। কাজেই এটি সহজ না।