নির্বাচন হবে এবং সময় মতোই হবে : প্রধানমন্ত্রী

আসন্ন দ্বাদশ জাতীয় নির্বাচন যথাসময়ে হবে বলে জোর দিয়ে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, কে চোখ রাঙ্গালো আর কে চোখ বাঁকালো তা আমি পরোয়া করি না।

মঙ্গলবার (৩১ অক্টোবর) বিকেলে তার সরকারি বাসভবন গণভবনে এক সংবাদ সম্মেলনে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

কোনো বিদেশি শক্তি কি আমাদের নিয়ে চোখ রাঙ্গাচ্ছে, নির্বাচন কি যথাসময়ে হবে?— এমন প্রশ্নে প্রধানমন্ত্রী বলেন, নির্বাচন যথাসময়ে হবে এবং সময়মতো হবে। কে চোখ রাঙ্গালো আর কে বাঁকালো এ নিয়ে আমরা কোনো পরোয়ানা করি না। দেশের মানুষের ভোট ও ভাতের জন্য অনেক সংগ্রাম করেই কিন্তু গণতন্ত্র প্রতিষ্ঠা করেছি। আর গণতন্ত্র থাকলে, নির্বাচিত সরকার থাকলে— বিশেষ করে আওয়ামী লীগ সরকার থাকলে যে উন্নতি হয় এটা তো আপনারা বিশ্বাস করেন।

খুনিদের সঙ্গে কীসের সংলাপ, প্রশ্ন প্রধানমন্ত্রীর
তিনি বলেন, মাত্র ১৪ বছরের দেশের অভূতপূর্ব যে উনয়ন ও পরিবর্তন হয়েছে তা দৃশ্যমান। এ উন্নয়ন যে ‍শুধু ঢাকা শহরে মেট্রোরেল বা এলিভেটেট এক্সপ্রেসওয়ে নয় সারাদেশে তৃণমূলে ছড়িয়ে-ছিটিয়ে গেছে।

প্রধানমন্ত্রী বলেন, আমরা প্রত্যেকটি উন্নয়ন পরিকল্পনা মাফিক করেছি। তৃণমূলের যে পরিবর্তন হয়েছে তা আপনারা নিজের দেখে আসেন। কাজেই কে চোখ রাঙ্গালো, কে বাঁকালো তাদের পরোয়া করার সময় নেই।

কোন শক্তি চোখ রাঙ্গাচ্ছে এই প্রশ্নের উত্তরে প্রধানমন্ত্রী বলেন, কে রাঙ্গাচ্ছে এটা আপনারা বুঝেন না। আমার বলতে হবে কেন?

সংলাপ প্রসঙ্গে শেখ হাসিনা বলেন, কার সঙ্গে সংলাপ করবো। ট্রাম্প সাহেবের সঙ্গে কি বাইডেন সংলাপ করছে। যেদিন ট্রাম্পের সঙ্গে বাইডেন সংলাপ করবে সেদিন আমিও সংলাপ করবো।