নির্বাচনে প্রধান বিচারপতির সহযোগিতা চাইলেন সিইসি

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের সময় অধস্তন আদালতের বিচারকরা যাতে ইলেক্টোরাল ইনকোয়ারি কমিটির দায়িত্ব পালন করেন সে বিষয়ে প্রধান বিচারপতি ওবায়দুল হাসানের কাছে সহযোগিতা চেয়েছেন প্রধান নির্বাচন কমিশন সিইসি কাজী হাবিবুল আউয়াল।

আজ বুধবার সুপ্রিম কোর্টে বিচার বিভাগের প্রধানের সঙ্গে সৌজন্য সাক্ষাতে এসে এ সহযোগিতা চান তিনি। পরে সাংবাদিকদের প্রশ্নে নিজেই একথা বলেন সিইসি কাজী হাবিবুল আউয়াল।

এদিন বেলা পৌনে ৩টার দিকে সুপ্রিম কোর্টে প্রধান বিচারপতির সঙ্গে সৌজন্য সাক্ষাত করতে আসেন সিইসি।

এ সময় তাঁর সঙ্গে ছিলেন কমিশনার মো. আহসান হাবিব খান, বেগম রাশেদা সুলতানা, মো. আলমগীর ও মো. আনিছুর রহমান। এ ছাড়া ছিলেন সচিব মো. জাহাংগীর আলম ও যুগ্ম সচিব (আইন) মো. মাহবুবার রহমান সরকার।
প্রধান বিচারপতির খাস কামড়ায় এক ঘণ্টার মতো ছিলেন তারা। বেলা পৌনে ৪টায় তারা বের হয়ে যান।

যাওয়ার পথে সাংবাদিকদের প্রশ্নে সিইসি হাবিবুল আউয়াল বলেন, ‘উনি (প্রধান বিচারপতি) আমাদেরকে যথেষ্ঠ সময় দিয়েছেন এবং সৌজন্য বিনিময় করেছেন। আমাদের সাথে খোলামেলা আলোচনা হয়েছে। আমরা শুধু সৌজন্য বিনিময়ের পাশাপাশি একটা বিষয়ে উনার সাথে আলোচনা করেছি। সেটি হলো, আসন্ন জাতীয় সংসদের সাধারণ নির্বাচনে বিচারকরা ইলেক্টরাল ইনকোয়ারি কমিটির দায়িত্ব পালন করেন।
এটা এবার বন্ধের (অধস্তন আদালতের অবকাশ ছুটির মধ্যে) সময় হবে। এই অবকাশ ছুটির কারণে যেন ওই (ইলেক্টোরাল ইনকোয়ারি কমিটিতে) দায়িত্বটা বন্ধ না থাকে। যদি বন্ধ থাকে তাহলে আমাদের কাজটা পিছিয়ে যাবে। এটা জানিয়ে রেখেছি। যাতে উনারা (বিচারকরা) দায়িত্ব পালন করেন ডিসেম্বর মাসে।