যার বিরুদ্ধে যে তথ্য, তাকে সে মামলায় গ্রেপ্তার: আইজিপি

যার বিরুদ্ধে যে তথ্য পাওয়া যাচ্ছে, সে তথ্যের ভিত্তিতে তাকে সে মামলায় গ্রেপ্তার দেখানো হচ্ছে বলে জানিয়েছেন পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আবদুল্লাহ আল-মামুন।

বৃহস্পতিবার (২ নভেম্বর) দুপুরে রাজধানীর গুলিস্তানে শহীদ তাজউদ্দিন আহমেদ ইনডোর স্টেডিয়ামে বঙ্গবন্ধু ২য় দক্ষিণ এশিয়া স্যাম্বো-কুরাশ প্রতিযোগিতা ২০২৩ উদ্বোধন অনুষ্ঠান শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা জানান।

বিএনপির শীর্ষ তিন নেতাকে গ্রেপ্তারের প্রসঙ্গে এক প্রশ্নের জবাবে আইজিপি বলেন, হত্যা ও নাশকতার মামলার বিষয়গুলো তদন্তাধীন। তদন্তে যে তথ্য আসবে, যার বিরুদ্ধে যে তথ্য পাওয়া যাচ্ছে, তার বিরুদ্ধে সে মামলা আমরা দিচ্ছি।

তাদের নাশকতার মামলায় গ্রেপ্তার করা হয়েছে। তাদের বিরুদ্ধে যদি হত্যা মামলার তথ্য পাওয়া যায়, তাহলে ওই মামলায়ও গ্রেপ্তার দেখানো হবে।
আরেক প্রশ্নের জবাবে তিনি বলেন, বাংলাদেশ পুলিশ বাহিনী দেড়শ বছরের একটি পুরনো বাহিনী। আইনশৃঙ্খলা রক্ষায় আমরা গর্বের সঙ্গে সাহসিকতা ও পেশাদারত্বের সঙ্গে দায়িত্ব পালন করে এদেশের মানুষের নিরাপত্তা নিশ্চিত করে আসছি।

সেই অভিজ্ঞতা থেকেই আগামী দিনেও আমরা আমাদের দায়িত্ব থেকে পিছপা হব না। যেকোনো উসকানির মুখে আমরা আমাদের দায়িত্ব আন্তরিকতার সঙ্গে পালন করবো। আমাদের যে প্রশিক্ষণ ও সামর্থ্য আছে, তাতে বাংলাদেশ পুলিশের প্রত্যেক সদস্যের মনোবল অটুট এবং চাঙা আছে।

আইজিপি বলেন, আমরা যখন এ ধরনের পরিস্থিতির সম্মুখীন হই, আমাদের কেউ আক্রান্ত হন, তাদের সর্বোচ্চ সেবা নিশ্চিত করে থাকি। আমাদের যারা আহত হয়েছেন তাদের চিকিৎসা নিশ্চিত করা হয়েছে এবং আমাদের মনোবলও অটুট আছে।