মেট্রোরেলে চড়ে আগারগাঁও থেকে মতিঝিল গেলেন প্রধানমন্ত্রী

মেট্রোরেলে চড়ে রাজধানীর আগারগাঁও থেকে মতিঝিলে গেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ২৫ মিনিটের ছোট্ট এ ভ্রমণের সময় গণমাধ্যমকর্মী ও সফরসঙ্গীদের সঙ্গে কুশল বিনিময় করেন তিনি।

শনিবার (৪ নভেম্বর) দুপুর ২টা ৪১ মিনিটের দিকে আগারগাঁও থেকে প্রধানমন্ত্রীকে নিয়ে যাত্রা শুরু করে মেট্রোরেলের বিশেষ ট্রেন। বেলা ৩টা ৬ মিনিটে সেটি মতিঝিল স্টেশনে পৌঁছায়।

এর আগে আগারগাঁও স্টেশনে স্বয়ংক্রিয় মেশিন থেকে মেট্রোরেলের টিকিট কাটেন প্রধানমন্ত্রী।

তার আগে দুপুর আড়াইটার দিকে মেট্রোরেলের আগারগাঁও থেকে মতিঝিল অংশের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী। মেট্রোরেলের উত্তরা থেকে আগারগাঁও পর্যন্ত অংশ আগেই চালু করা হয়েছিল।

মেট্রোরেল কর্তৃপক্ষ জানিয়েছে, আগামীকাল রোববার থেকে মেট্রোরেলে চড়ে উত্তরা থেকে মতিঝিল পর্যন্ত যেতে পারবেন যাত্রীরা। আগারগাঁও-মতিঝিল আংশে প্রথমে তিনটি স্টেশন চালু থাকবে। স্টেশনগুলো হলো- মতিঝিল, বাংলাদেশ সচিবালয় ও ফার্মগেট।

সকাল সাড়ে ৭টা থেকে বেলা সাড়ে ১১টা পর্যন্ত চলাচল করা ট্রেনগুলো উত্তরা উত্তর স্টেশন থেকে মতিঝিল পর্যন্ত উভয় দিকে চলাচল করবে। বেলা সাড়ে ১১টা থেকে পরবর্তী ট্রেনগুলো শুধু উত্তরা থেকে আগারগাঁও পর্যন্ত চলাচল করবে। এসময় মতিঝিল পর্যন্ত কোনো ট্রেন আর চলাচল করবে না।

ডিপো থেকে কমলাপুর পর্যন্ত মেট্রোরেলের ২১.২৬ কিলোমিটার রেলপথে মোট স্টেশন থাকছে ১৭টি। স্টেশনগুলো হচ্ছে- উত্তরা উত্তর, উত্তরা সেন্টার, উত্তরা দক্ষিণ, পল্লবী, মিরপুর ১১, মিরপুর ১০, কাজীপাড়া, শেওড়াপাড়া, আগারগাঁও, বিজয় সরণি, ফার্মগেট, কারওয়ান বাজার, শাহবাগ, ঢাকা বিশ্ববিদ্যালয়, বাংলাদেশ সচিবালয়, মতিঝিল ও কমলাপুর।