রাজধানীতে অবরোধের সমর্থনে বিএনপির মিছিল

দ্বিতীয় দফার অবরোধের সমর্থনে রাজধানীর বিভিন্ন এলাকায় বিক্ষোভ মিছিল করেছে বিএনপির বিভিন্ন অঙ্গ-সহযোগী সংগঠন। মিছিলের সময় তারা বিভিন্ন জায়গায় টায়ারে আগুন দিয়েছে। তবে, ২৮ অক্টোবর পর থেকে ধারাবাহিকভাবে আজও ফাঁকা নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়। আসেননি দলের কোনো নেতাকর্মীও। বরাবরের মতো কার্যালয়ের দুই পাশে অবস্থান নিয়েছে পুলিশ।

বিএনপির মিডিয়া সেলের পক্ষে থেকে জানানো হয়, বিএনপির মহাসমাবেশে হামলা, মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ শীর্ষ নেতাদের গ্রেপ্তারের প্রতিবাদে এবং সরকার পদত্যাগের এক দফা দাবিতে দ্বিতীয় ধাপের অবরোধের প্রথম দিনে রোববার (৫ অক্টোবর) সকাল থেকে রাজধানীর বিভিন্ন এলাকায় মিছিল হয়েছে।

জানা গেছে, বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও ছাত্রদল থেকে অব্যাহতি পাওয়া সাবেক সভাপতি কাজী রওনকুল ইসলাম শ্রাবণের নেতৃত্বে নিকুঞ্জ কুর্মিটোলা হাসপাতালের সামনে রাস্তায় আগুন জ্বালিয়ে মিছিল ও পিকেটিং করে ছাত্রদলের নেতাকর্মীরা।

এসময় ছাত্রদলের কেন্দ্রীয় সংসদের সহ সভাপতি ঝলক মিয়া, মুহতাসিম বিল্লাহ, আসাদুজ্জামান আসাদ, মেহরাব মেহবুব মাহি, সুরুজ মন্ডল, যুগ্ম সম্পাদক জহির রায়হান আহমেদ প্রমুখ উপস্থিত ছিলেন।

নারায়ণগঞ্জ জেলা যুবদলের নেতৃত্বে এশিয়ান হাইওয়েতে অবরোধ কর্মসূচি সমর্থনে মিছিল হয়েছে। রাজধানীর বনশ্রী এলাকায় অবরোধের সমর্থনে মিছিল করেছে ছাত্রদল। সকাল সাড়ে ৭টায় বনশ্রী এলাকায় মিছিল করে সড়ক অবরোধ করেন ছাত্রদলের কেন্দ্রীয় সংসদ ও ঢাকা মহানগর পূর্ব ছাত্রদলের নেতাকর্মীরা।

বনশ্রী অবরোধের সমর্থনে মিছিল ও সড়ক অবরোধের নেতৃত্ব দেন ছাত্রদলের কেন্দ্রীয় সহ সভাপতি নাছির উদ্দিন নাছির। আরও ছিলেন যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুস সাত্তার পিয়াস ও রেহেনা আক্তার শিরিন, সহ সাধারণ সম্পাদক আহি আহমেদ জুবায়ের, সহ স্বাস্থ্য বিষয়ক সম্পাদক মো. মাহবুব শেখ।

এসময় উপস্থিত ছিলেন ঢাকা মহানগর পূর্ব ছাত্রদলের সিনিয়র যুগ্ম আহ্বায়ক হুমায়ুন কবির, ১ম যুগ্ম আহ্বায়ক সোহাগ ভুঁইয়া। ঢাকা মহানগর মহানগর পূর্ব ছাত্রদলের যুগ্ম আহ্বায়ক ইফতেখার ফয়সাল, আরমান হোসেন বাপ্পি প্রমুখ।

এছাড়া গাজীপুরের কালিয়াকৈরে বিক্ষোভ মিছিল করেছে স্থানীয় বিএনপির নেতাকর্মীরা।