বিএনপির অবরোধের প্রতিবাদে ছাত্রলীগের কর্মসূচি

বিএনপি ও জামাতের হরতাল ও অবরোধের বিরুদ্ধে মিছিল ও বিক্ষোভ সমাবেশের ঘোষণা দিয়েছে বাংলাদেশ ছাত্রলীগ।

মঙ্গলবার (৭ নভেম্বর) ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সভাপতি সাদ্দাম হোসেন ও সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, কেন্দ্রীয় কর্মসূচি হিসেবে বুধবার (৮ নভেম্বর) সকাল ১১টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিন থেকে মিছিল নিয়ে শাহবাগ প্রদক্ষিণ করে রাজু ভাস্কর্যের সামনে সমাবেশ করবে কেন্দ্রীয় ছাত্রলীগ।

পরদিন (৯ নভেম্বর) একই সময়ে দেশব্যাপী কর্মসূচি হিসেবে প্রতিটি বিশ্ববিদ্যালয়, মেডিকেল কলেজ, কলেজ, পলিটেকনিক ইনস্টিটিউট, মাদ্রাসাসহ শিক্ষাপ্রতিষ্ঠানগুলোতে মিছিল ও বিক্ষোভ সমাবেশ করবে সংগঠনটি।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, ‘খুন, অগ্নিসন্ত্রাস, বোমা হামলাসহ সকল ধরনের অপকর্মের ঠিকাদার বিএনপি-জামায়াতের হরতাল ও অবরোধের নামে দেশব্যাপী সন্ত্রাস ও সহিংস তাণ্ডবের মাধ্যমে তারুণ্যের অগ্রযাত্রা রোধ, শিক্ষাজীবন বিঘ্ন ও শিক্ষাপ্রতিষ্ঠানে অস্থিতিশীলতা সৃষ্টির অপচেষ্টার প্রতিবাদে ছাত্রসমাজ ও তরুণ প্রজন্মকে সাথে নিয়ে বাংলাদেশ ছাত্রলীগ দেশব্যাপী মিছিল ও বিক্ষোভ সমাবেশ আয়োজন করেছে। উক্ত কর্মসূচি সফল করার জন্য বাংলাদেশ ছাত্রলীগের সকল স্তরের নেতাকর্মীকে নির্দেশনা প্রদান করা হলো। ’