অসাংবিধানিক পথে সরকার পরিবর্তনের চেষ্টা করলে মৃত্যুদণ্ড হতে পারে: হুইপ স্বপন

জাতীয় সংসদের হুইপ ও বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আল মাহমুদ স্বপন বলেছেন, বাংলাদেশের সংবিধানের ৭ অনুচ্ছেদের ১ ও ২ দফা এবং ৭ক অনুচ্ছেদের ১ দফার ক, খ, ২ দফার ক ও খ উপদফা মোতাবেক কোন ব্যক্তি শক্তি প্রদর্শন বা শক্তি প্রয়োগের মাধ্যমে বা অন্য কোন অসাংবিধানিক পন্থায় যদি সরকার পরিবর্তনের চেষ্টা করলে মৃত্যুদণ্ডে দণ্ডিত হতে পারেন।

আজ বুধবার (১৫ নভেম্বর) বিকেলে জয়পুরহাট-২ আসনের কালাই, ক্ষেতলাল এবং আক্কেলপুর উপজেলার ৪২ টি রাস্তা এবং ৩ টি সেতুর ভিত্তিপ্রস্তর স্থাপন উপলক্ষে আয়োজিত সুধী সমাবেশে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, নির্বাচন ব্যতীত অন্য কোন উপায়ে বল প্রয়োগ করে অসাংবিধানিক পন্থায় সরকার পরিবর্তনের যে কোন চেষ্টার সঙ্গে দেশী বা বিদেশী যে কোন ব্যক্তি ষড়যন্ত্র করলে, তিনি বা তারা বাংলাদেশের প্রচলিত আইন থেকে কেউ রেহাই পাবেন না।বাংলাদেশ আফগানিস্তান, ইরাক বা ফিলিস্তিন নয়। এই দেশ এক সাগর রক্তের বিনিময়ে অর্জিত স্বদেশ।

কালাই উপজেলা চেয়ারম্যান মিনফুজুর রহমান মিলনের সভাপতিত্বে অনুষ্ঠিত এ সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন আক্কেলপুর উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আব্দুস সালাম আকন্দ, ক্ষেতলাল উপজেলা চেয়ারম্যান মোস্তাকিম মন্ডল, এলজিইডির নির্বাহী প্রকৌশলী মোঃ আলাউদ্দিন, কালাই উপজেলার ইউএনও জান্নাত আরা তিথি, ক্ষতলালের ইউএনও নুসরাত জাহান বন্যা, আওয়ামী লীগ নেতা আব্দুল মজিদ মোল্লা, মোকছেদ আলী মাস্টার, অধ্যক্ষ মোকছেদ আলী, আনোয়ারুজ্জামান তালুকদার নাদিম চেয়ারম্যান, মেয়র সিরাজুল ইসলাম, মেয়র রাবেয়া খাতুন, মেয়র শহীদুল আলম প্রমুখ।