একবিন্দু রক্ত থাকতে বাংলাদেশকে ফিলিস্তিন হতে দেব না: হুইপ স্বপন

জাতীয় সংসদের হুইপ ও বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আবু সাইদ আল মাহমুদ স্বপন বলেছেন, পৃথিবীর দ্বিতীয় সর্বোচ্চ মুসলমান জনগোষ্ঠীর আবাসভূমি অর্থনৈতিকভাবে উদীয়মান বাংলাদেশ রাষ্ট্রটি নিয়ে গভীর ষড়যন্ত্র চলছে। একজন নির্ভীক, দৃঢ়চেতা, শক্তিশালী রাষ্ট্রনেতার ভিশনারি নেতৃত্বে বাংলাদেশের এই এগিয়ে চলা পৃথিবীর অনেক রাষ্ট্র ভাল চোখে দেখছেন না।বঙ্গবন্ধুর সৈনিকদের বুকে এক ফোঁটা রক্ত থাকতে আমরা বাংলাদেশকে ফিলিস্তিন হতে দেব না।

তিনি বলেন,জাতির পিতা বঙ্গবন্ধুর দর্শন মোতাবেক আমরা কারো সাথে বৈরিতা নয়, সবার সাথে বন্ধুত্বের পররাষ্ট্রনীতি অনুসরণ করে চলছি। কিন্তু উদীয়মান অর্থনীতির রাষ্ট্র হিসেবে এবং ভৌগলিক স্ট্র্যাটেজিক কারণে আমাদের ওপর বিভিন্ন স্পর্শকাতর রাষ্ট্রজোটে যোগদানের চাপ রয়েছে। যা ভবিষ্যতে আমাদের নিরঙ্কুশ সার্বভৌমত্বের জন্য হুমকি হয়ে দাঁড়াতে পারে।

আজ শনিবার (১৮ নভেম্বর) বগুড়ার শহীদ টিটু মিলনায়তনে অনুষ্ঠিত জয়পুরহাট ডিস্ট্রক্ট স্টুডেন্টস ডে-২০২৩ উপলক্ষে আয়োজিত এক সভায় শিক্ষার্থীদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

হুইপ স্বপন বলেন, ফিলিস্তিনদের ওপর গণহত্যাকারীদের সমর্থক কতিপয় রাষ্ট্রের তল্পীবাহক বাংলাদেশে আন্দোলনে ব্যর্থ দেশ-প্রেমহীন একটি গোষ্ঠী দেশকে বিপদে ফেলে অসাংবিধানিক সরকার প্রতিষ্ঠার গভীর ষড়যন্ত্র করছে। বিদেশীদের সহায়তায় একটি পুতুল সরকার প্রতিষ্ঠা করে বাংলাদেশকে ক্রমশঃ দুর্বল রাষ্ট্রে পরিণত করে পশ্চিমাদের কলোনিতে পরিণত করার কোন চক্রান্ত বাংলার মুক্তিকামী জনতা সফল হতে দেবে না।

তিনি বলেন, আমাদের সংবিধানের পঞ্চদশ সংশোধনীর মাধ্যমে পুতুল সরকার প্রতিষ্ঠার পথ রুদ্ধ করে দেওয়া হয়েছে। সংবিধানের ৭ক অনুচ্ছেদে কোন ব্যক্তি শক্তি প্রদর্শন বা শক্তি প্রয়োগের মাধ্যমে বা অন্য কোন অসাংবিধানিক পন্থায় সংবিধান বা ইহার কোন অনুচ্ছেদ রদ, রহিত বা বাতিল বা স্থগিত করলে কিংবা উহা করার জন্য উদ্যোগ গ্রহণ বা ষড়যন্ত্র করলে সর্বোচ্চ দণ্ডে দণ্ডিত হবেন। সংবিধানের সমগ্র ৭ অনুচ্ছেদ মৌলিক ধারা-সমৃদ্ধ এবং এই ধারাসমুহ পরবর্তী সময়ে কোন সংসদ সংবিধান সংশোধন দ্বারা বাতিল করতে পারবে না।

জয়পুরহাট স্টুডেন্টস এসোসিয়েশন, বগুড়া জেলার আয়োজিত এই অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মোঃ দেলোয়ার হোসেন।সভায় আরও বক্তব্য রাখেন বগুড়া জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রাগিবুল হাসান রিপু এমপি, গাবতলী উপজেলা চেয়ারম্যান রফি নেওয়াজ খান রবিন, কালাই উপজেলা চেয়ারম্যান মিনফুজুর রহমান মিলন, আক্কেলপুর পৌরসভা মেয়র শহীদুল আলম চৌধুরী, আক্কেলপুর উপজেলা আওয়ামী লীগ সভাপতি অধ্যক্ষ মোকছেদ আলী, ক্ষেতলাল উপজেলা চেয়ারম্যান মোস্তাকিম মন্ডল, মাসুদুর রহমান রানা, মৌশিক আহমেদ প্রীতম, সেলিম রেজা প্রমুখ।

অনুষ্ঠানে বগুড়ায় অধ্যয়নরত জয়পুরহাট জেলার বেশ কিছু শিক্ষার্থী হুইপ স্বপনকে জেলার উন্নয়ন, নাগরিক সুবিধা- অসুবিধা, কর্ম সংস্থান বিষয়ক নানাবিধ প্রশ্ন করেন। তিনি প্রশ্নগুলোর উত্তর দেন এবং শিক্ষার্থীদের নানা পরামর্শ গ্রহণ করে তার উপর কাজ করার প্রতিশ্রুতি দেন।