মনোনয়ন প্রত্যাশীদের ভিড়ে দলীয় কার্যালয়ে ঢুকতে পারেননি কাদের

কয়েকবার চেষ্টা করেও বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে দলের কেন্দ্রীয় কার্যালয়ে প্রবেশ করতে পারেননি আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। দলীয় মনোনয়ন প্রত্যাশীদের ভিড়ের কারণে প্রবেশ করতে ব্যর্থ হন তিনি।

রোববার (১৯ নভেম্বর) বেলা সাড়ে ১১টার দিকে জিপিও হয়ে দলের কেন্দ্রীয় কার্যালয়ে আসেন ওবায়দুল কাদের। এরপর অন্তত তিনবার কার্যালয়ে প্রবেশের চেষ্টা করেন তিনি।

ভিড়ের কারণে মূল রাস্তা থেকে কার্যালয়ের রাস্তায় গাড়ি নিয়ে প্রবেশ করা কোনোভাবেই সম্ভব ছিল না। পরে গাড়ি থেকে নেমে হেঁটে কার্যালয়ে প্রবেশের চেষ্টা করে ব্যর্থ হয়ে ফিরে আসেন। ১০ মিনিট পর একইভাবে আবারও চেষ্টা করে ব্যর্থ হন তিনি। সবশেষ ১২টার দিকে আবারও পরিদর্শনে আসেন তিনি। এবার ভিড় এতোই বেশি ছিল যে, গাড়ি থেকে আগের দুইবারের মতো নামার চেষ্টা না করে ঘুরে যান।

দলের উপ-দপ্তর সম্পাদক সায়েম খান জানান, সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের মনোনয়ন ফরম বিতরণ পরিদর্শনে গিয়েছিলেন, চেষ্টা করে ব্যর্থ হয়ে আমাদের সভানেত্রীর কার্যালয়ে চলে এসেছেন।

গতকাল শনিবার (১৮ নভেম্বর) সকাল ১০টায় ২৩ বঙ্গবন্ধু এভিনিউ কার্যালয়ে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের জন্য দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। দলের সভাপতির মনোনয়ন ফরম সংগ্রহের মাধ্যমে জাতীয় সংসদ নির্বাচনের মনোনয়ন ফরম বিক্রির কার্যক্রম শুরু করেছে ক্ষমতাসীন দলটি। এর পর উৎসবের আমেজে মনোনয়ন ফরম সংগ্রহ করছেন মনোনয়ন প্রত্যাশীরা।

প্রথম দিনেই ১০৭৪টি মনোনয়ন ফরম বিক্রি করেছে আওয়ামী লীগ। আজ রোববার দ্বিতীয় দিনের মতো চলছে মনোনয়ন ফরম সংগ্রহ।

আগামী জাতীয় নির্বাচনে অংশগ্রহণে আগ্রহী মনোনয়ন প্রত্যাশীদের কাছে আগামী মঙ্গলবার (২১ নভেম্বর) পর্যন্ত মনোনয়ন ফরম বিক্রি করবে আওয়ামী লীগ। সেগুলো জমা দিতে হবে মঙ্গলবার বিকাল ৪টার মধ্যে। এবার দলটি মনোনয়ন ফরমের দাম ৩০ হাজার টাকা থেকে বাড়িয়ে ৫০ হাজার টাকা করা হয়েছে।