তৃতীয় দিনে জাপার মনোনয়ন ফরম বিক্রি শুরু

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে জাতীয় পার্টির (জাপা) দলীয় মনোনয়ন ফরম বিক্রি তৃতীয় দিনের মত শুরু হয়েছে।

বুধবার (২২ নভেম্বর) বেলা ১১টার পর রাজধানীর বনানীতে জাপা চেয়ারম্যান গোলাম মোহাম্মদ (জিএম) কাদেরের কার্যালয়ে তৃতীয় দিনের এ কার্যক্রম শুরু হয়।

বিভিন্ন আসনের বিপরীতে নেতারা মনোনয়ন ফরম কিনছেন এবং জমাও দিচ্ছেন।

জাপা চেয়ারম্যানের প্রেস সেক্রেটারি খন্দকার দেলোয়ার জালালী জানান, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে গত দুই দিনে ১ হাজার ১৭৯ টি মনোনয়ন ফরম বিক্রি করে জাতীয় পার্টির (জাপা) আয় হয়েছে ৩ কোটি ৫৩ লাখ ৭০ হাজার টাকা।

এর মধ্যে প্রথম দিন সোমবার (২০ নভেম্বর) দুপুর ১২ থেকে বিকেল ৪টা পর্যন্ত ৫৫৭টি মনোনয়ন বিক্রি করে জাপার আয় হয়েছে ১ কোটি ৬৭ লাখ ১০ হাজার টাকা। এবং দ্বিতীয় দিন মঙ্গলবার (২১ নভেম্বর) সকাল ১১টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ৬২২টি ফরম বিক্রি করে দলের আয় হয়েছে ১ কোটি ৮৬ লাখ ৬০ হাজার টাকা।

মনোনয়ন ফরম উত্তোলন ও জমা উপলক্ষে গত দুইদিনের মতো আজও বনানীতে জাপা চেয়ারম্যান কার্যালয়ে উৎসবের আমেজ ও নেতাকর্মীদের ভিড় চোখে পড়ে।

জাতীয় পার্টির পক্ষ থেকে জানানো হয়, বৃহস্পতিবার (২৩ নভেম্বর) পর্যন্ত মনোনয়ন ফরম সংগ্রহ ও জমা দেওয়া যাবে।

প্রতিদিন সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত জমা দেওয়া যাবে ফরম। পরে ২৪ নভেম্বর (শুক্রবার) থেকে ২৬ নভেম্বর (রোববার) পর্যন্ত মনোনয়নপ্রত্যাশীদের সাক্ষাৎকার অনুষ্ঠিত হবে। এরপর ২৭ নভেম্বর (মঙ্গলবার) জাতীয় পার্টির চূড়ান্ত প্রার্থীর তালিকা প্রকাশ করা হবে। প্রতি মনোনয়ন ফরম বিক্রি হচ্ছে ৩০ হাজার টাকায়। পাশাপাশি দলটির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সর্বস্তরের নেতাদের বকেয়া মাসিক চাঁদা পরিশোধ করে মনোনয়ন ফরম সংগ্রহ করতে হবে বলেও জানানো হয়েছে দলটির পক্ষ থেকে।