নির্বাচনকে বাধাগ্রস্থ করার অধিকার কারো নেই: বাহাউদ্দিন নাছিম

বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও ঢাকা-৮ আসনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী কৃষিবিদ আ ফ ম বাহাউদ্দিন নাছিম বলেছেন, নির্বাচনে যদি কেউ না আসে সেটি তার ব্যক্তিগত সিদ্ধান্ত। কেউ চাইলেই নির্বাচনকে বাধাগ্রস্থ করতে পারবে না। যার ভোট সে দিবে সেখানে বাধা দেওয়ার অধিকার কারো নেই।এটি সংবিধান বিরোধী।এ অপকর্ম যারা করবে তারা দেশের গণতন্ত্রের শত্রু।

বুধবার (২৯ নভেম্বর) দুপুরে ঢাকা-৮ আসনের মনোনয়নপত্র জমা দেয়ার পর বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করে তিনি সাংবাদিকদের এসব কথা বলেন।

তিনি বলেন, বাংলাদেশ আওয়ামী লীগের সভানেত্রী দেশরত্ন শেখ হাসিনা আমাকে ঢাকা ৮ আসনে মনোনয়ন দিয়েছেন। আজ মনোনয়নপত্র রিটার্নিং অফিসারের কাছে জমা দিয়েছি। নির্বাচনী নিয়ম অনুযায়ী আমি আমার কার্যক্রম পরিচালনা করব। দেশরত্ন শেখ হাসিনার নির্দেশনা অনুযায়ী নির্বাচনের আচরণবিধি মেনে আমি জনগণের কাছে যাবো।

স্বতন্ত্র প্রার্থী হওয়া তিনি বলেন, নির্বাচনের ঢেউ সারা বাংলাদেশের ছড়িয়ে পড়েছে। নির্বাচন কমিশনের আইন অনুযায়ী যে কেউ স্বতন্ত্র প্রার্থী হিসেবে দাঁড়াতে পারে। কিন্তু দলীয় নেতাকর্মীরা কিভাবে নির্বাচন করবে সেই বিষয়েই ইতোমধ্যে পথ-রেখা ঘোষণা করা হয়েছে। আগামী দিনেও দলের নির্দেশনার বাহিরে নেতাকর্মীরা কাজ করবে না।

এর আগে সকালে ঢাকা বিভাগীয় কমিশনারের কার্যালয়ে জাতীয় সংসদ নির্বাচনের অংশ নিতে মনোনয়ন ফরম জমা দেওয়ার পর তিনি সাংবাদিকদের বলেন, আমি সবার কাছে দোয়া চাই। এই এলাকার সব মানুষকে সঙ্গে নিয়ে সার্বিক উন্নয়নের জন্য কাজ করব। কেননা এখানকার সব মানুষ অনেক সচেতন এবং তাদের বিবেকবোধ অনেক সমৃদ্ধ। তাই মানুষের আস্থা ও ভালোবাসা অর্জনের জন্য দেশনেত্রী শেখ হাসিনার নির্দেশনায় স্মার্ট নগর হিসেবে গড়ে তুলব। দল-মত নির্বিশেষে প্রতিটি পর্যায়ের ও শ্রেণি পেশার সবার কাছেই আমি দোয়া চাই।

একই আসনে জোটের সিদ্ধান্ত হলে আসন ছেড়ে দেওয়ার ব্যাপারে কী ভাবছেন এমন প্রশ্নের উত্তরে তিনি বলেন, এসব ক্ষেত্রে দলের সিদ্ধান্ত চূড়ান্ত। প্রার্থী হিসেবে দলের যেকোনো সিদ্ধান্ত আমি মেনে নেব। আমি বঙ্গবন্ধুর আদর্শের সৈনিক। এই এলাকায় দীর্ঘ ৪০ বছর ধরে রাজনীতি করছি। এমনিতেই সবার প্রতি আমার একটি দায়িত্ববোধ শ্রদ্ধাবোধ রয়েছে। সেজন্য আমি নির্বাচিত হলে এই এলাকার উন্নয়ন অগ্রগতি, মানুষের সমস্যা দূর করা এবং আওয়ামী লীগের হাতকে শক্তিশালী করার জন্য সর্বোচ্চ কাজ করব।