পিরোজপুর জেলা ছাত্রলীগের কমিটি স্থগিত

পিরোজপুর জেলা ছাত্রলীগের কমিটি স্থগিত করা হয়েছে। শুক্রবার (০১ ডিসেম্বর) রাতে সংগঠনের কেন্দ্রীয় কমিটি এক আদেশে স্থগিত করে।

সংগঠনের কেন্দ্রীয় কমিটির সভাপতি সাদ্দাম হোসেন ও সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

একইসঙ্গে সংগঠনের জেলার মঠবাড়িয়া উপজেলার কমিটি বিলুপ্ত করা হয়েছে। ওই বিজ্ঞপ্তিতে বলা হয়, কেন্দ্রীয় নির্বাহী সংসদের জরুরি সিদ্ধান্ত মোতাবেক জেলার কমিটি স্থগিত করা হয়েছে। একইসঙ্গে জেলার মঠবাড়িয়া উপজেলার কমিটিও মেয়াদোত্তীর্ণ হওয়ায় তা বিলুপ্ত ঘোষণা করা হয়েছে।

এ বিষয়ে সংগঠনের কেন্দ্রীয় কমিটির সভাপতি সাদ্দাম হোসেনের মুঠোফোনে কথা হলে তিনি বলেন, পিরোজপুর জেলা ছাত্রলীগের কমিটি স্থগিত করা হয়েছে। পরে তা আবার ছেড়ে দেওয়া হতে পারে। তবে জেলার মঠবাড়িয়া উপজেলার কমিটির মেয়াদ উত্তীর্ণ হওয়ায় ওই কমিটি বিলুপ্ত ঘোষণা করা হয়েছে।

দলীয় সূত্রে জানা গেছে, গত বছরের ৭ নভেম্বর সংগঠনের কেন্দ্রীয় কমিটির সভাপতি আল নাহিয়ান খান ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে অনিরুজ্জামান অনিককে সভাপতি ও ইফতেখার মাহামুদ সজলকে সাধারণ সম্পাদক করে ২০ জনকে সহসভাপতি, ৬ জনকে যুগ্ম সাধারণ সম্পাদক ও ৪ জনকে সাংগঠনিক সম্পাদক করে ৩২ সদস্য বিশিষ্ট একটি আংশিক কমিটি ঘোষণা করা হয়। এর আগে ২০১৮ সালের মে মাসে জাহিদুল ইসলামকে সভাপতি ও অনিরুজ্জামান অনিককে সাধারণ সম্পাদক করে কমিটি ঘোষণা করেন সংগঠনের কেন্দ্রীয় কমিটি। ওই কমিটি প্রায় ৪ বছর তাদের কার্যক্রম চালান।