শেখ মনির জন্মদিনে দক্ষিণ যুবলীগের কোরআন খতম ও দোয়া

বাংলাদেশ আওয়ামী যুবলীগের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান, মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক শেখ ফজলুল হক মনির ৮৫তম জন্মদিন উপলক্ষে কোরআন খতম, দোয়া ও মাদ্রাসার এতিম শিক্ষার্থীদের মাঝে উন্নতমানের খাবারের ব্যবস্থা করেছেন ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগ।

সোমবার (৪ ডিসেম্বর) দক্ষিণ যুবলীগের সাংগঠনিক সম্পাদক গাজী সারোয়ার হোসেন বাবুর নিজ উদ্যোগে পূর্ব গোড়ান দারুল উলুম মাদ্রাসায় বাদ ফজর কোরআন খতম ও বিশেষ দোয়া-মোনাজাতের আয়োজন করা হয়।

দোয়া ও মোনাজাত পরিচালনা করেন মাদরাসার প্রিন্সিপাল মাওলানা মোহাম্মদ আখতার হোসাইন। দোয়ার পূর্বে ৩০ জন কোরআনে হাফেজ দ্বারা পবিত্র কোরআনের খতম করানো হয়। মাদ্রাসায় অবস্থান করা এতিম শিক্ষার্থীসহ ২০০ জন শিক্ষার্থীর জন্য ৩ বেলা উন্নত খাবারের ব্যবস্থা করা হয়।

দোয়া-মুনাজাতে ১৫ আগস্টের নিহত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের পরিবারসহ, যুবলীগের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান শেখ ফজলুল হক মণি ও তার সহধর্মিণী আরজু মণির রুহের মাগফেরাত কামনা করা হয়। পাশাপাশি রাষ্ট্রনায়ক প্রধানমন্ত্রী শেখ হাসিনার ও যুবলীগ চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ, সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খান নিখিলেরও সুস্বাস্থ্য- দীর্ঘায়ু কামনা করা হয়।

দোয়া ও মিলাদের পূর্বে দক্ষিণ যুবলীগের সাংগঠনিক সম্পাদক গাজী সারোয়ার হোসেন বাবু বলেন, শেখ ফজলুল হক মণি ছিলেন স্বাধীন বাংলাদেশে যুব রাজনীতির আইকন। বহুমুখী প্রতিভার অধিকারী । রাজনীতির পাশাপাশি তিনি ও একজন প্রজ্ঞাবান সাংবাদিক ও লেখক ছিলেন। মহান মুক্তিযুদ্ধে মুজিব বাহিনীর প্রধান হয়ে স্বাধীনতার যুদ্ধে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছেন। ৭৫ সালের ১৫ আগস্ট জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের পরিবারসহ শেখ মণি ও তার সহধর্মিণী আরজু মণিকে হত্যা করে পাকিস্তানি দোসর, স্বাধীনতা বিরোধীরা। আজকে আমরা শেখ মনিসহ ১৫ আগস্টে নিহত সকল শহিদের আত্মার মাগফেরাত কামনা করছি। পাশাপাশি রাষ্ট্রনায়ক প্রধানমন্ত্রী শেখ হাসিনার ও যুবলীগ চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ ও সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খান নিখিলের সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করছি।

এ-সময় উপস্থিত ছিলেন ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের বিভিন্ন পর্যায়ে নেতৃবৃন্দ।