সব ক্ষেত্রেই নারীরা সাহসিকতার সঙ্গে দায়িত্ব পালন করছেন: স্বরাষ্ট্রমন্ত্রী

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, বিজিবি-পুলিশসহ সব সেক্টরেই নিয়োগ পেয়ে নারীরা সাহসিকতার সঙ্গে দায়িত্ব পালন করছেন। ফায়ার সার্ভিসে ছিল না নারী অগ্নিসেনা।

ফায়ার সার্ভিসে প্রথমবারের মতো সব যোগ্যতায় উত্তীর্ণ ১৫ নারীকে নিয়োগ দিয়েছি।

বৃহস্পতিবার (৭ ডিসেম্বর) দুপুরে রাজধানীর মিরপুর-১০ মিরপুরে অবস্থিত ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স ট্রেনিং কমপ্লেক্সে আয়োজিত এক অনুষ্ঠানে তিনি একথা বলেন।

আসাদুজ্জামান খান কামাল বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার দিক নির্দেশনায় আমরা প্রত্যেকটি উপজেলায় ফায়ার সার্ভিস স্টেশন স্থাপন করেছি। এরপরও উপজেলার বাইরেও যেখানে প্রয়োজন সেখানেই ফায়ার সার্ভিস স্টেশন তৈরি করছি।

দেশ যেভাবে এগিয়ে যাচ্ছে সেভাবে চাহিদা অনুযায়ী ফায়ার সার্ভিসের কর্মকর্তা, কর্মচারী, ফায়ার ফাইটার বা অগ্নিসেনা নিয়োগ, আধুনিকায়ন, প্রযুক্তিগত ব্যবহার ও প্রশিক্ষণের ব্যবস্থা করেছি। অত্যাধুনিক সরঞ্জামাদি দিয়ে ফায়ার সার্ভিসকে সমৃদ্ধ করা হয়েছে বলেও জানান তিনি।

মন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী নারীদের ক্ষমতায়নের কথা বলেন। আমাদের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সব ডিপার্টমেন্টেই নারীদের অবস্থান রয়েছে। পুলিশে রয়েছে বিজিবিতেও রয়েছে। এমনকি কারাগারেও রয়েছে। তবে ছিল না শুধু ফায়ার সার্ভিসে।