এনিম্যাল হাজবেন্ড্রী কাউন্সিল গঠনের প্রতিবাদ জানিয়েছে বিভিএ

এনিম্যাল হাজবেন্ড্রী কাউন্সিল আইন-২০২৩ গঠন করার জন্য সভার আহবান করায় প্রতিবাদ জানিয়ে সভা করেছে বাংলাদেশ ভেটেরিনারি এসোসিয়েন (বিভিএ)।

আজ রবিবার (১৭ ডিসেম্বর) বাংলাদেশ ভেটেরিনারি এসোসিয়েন (বিভিএ) এর নেৃতৃত্বে দুপুর ২ টায় প্রাণিসম্পদ চত্বরে এ প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়।

সোমবার এনিম্যাল হাজবেন্ড্রী কাউন্সিল আইন ২০২৩ গঠনকল্পে সচিবালয়ে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রনালয়ের সচিব ড. নাহিদ রশিদের সভাপতিত্বে মন্ত্রনালয়ে সভার আহবান করা হয়েছে।

প্রতিবাদ সভায় বক্তারা বলেন, প্রাণিসম্পদ অধিদপ্তর দীর্ঘদিন ধরে বাংলাদেশ ভেটেরিনারি কাউন্সিল এক্টের আওতায় সারাদেশে প্রাণিসম্পদের অগ্রগতি ও উন্নয়নে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। কিন্তু বর্তমান সচিব ড. নাহিদ রশিদ নিজে এনিম্যাল হাজবেন্ড্রী গ্রেজুয়েট হওয়ায় সম্পূর্ণ পক্ষপাতদুষ্ট ভাবে একটি নির্দিষ্ট গোষ্ঠীকে বিশেষ সুবিধা প্রদানের জন্য জনস্বার্থ বিরোধী এবং অপ্রয়োজনীয় একটি কাউন্সিল গঠনের উদ্যোগ নিয়েছেন।যা অত্যন্ত দুঃখ জনক।

সভায় বক্তারা আরও বলেন, বর্তমানে
কৃষকরত্ন জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ যখন দূর্বার গতিতে এগিয়ে যাচ্ছে এবং নির্বাচনকালীন সময় পাড়ি দিচ্ছে।ঠিক এ মুহূর্তে একজন উচ্চ পদস্থ সরকারী কর্মকর্তা প্রাণিসম্পদকে বিশৃঙ্খল অবস্থায় ঠেলে দেয়ার চক্রান্ত করছেন।আমরা এ বিষয়ে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রনালয়ের মাননীয় মন্ত্রী মহোদয়ের দৃষ্টি আকর্ষন করছি।

সভায় বক্তারা অবিলম্বে আগামীকালের সভা বাতিল করার জোরালী দাবী জানান এবং প্রাণিসম্পদকে বিভাজন করার এই উদ্যোগ বন্ধে আগামীকাল থেকে সারা বাংলাদেশের ভেটেরিনারিয়ানরা কঠোর কর্মসূচীতে যাওয়ার প্রত্যয় ব্যক্ত করেন।

বাংলাদেশ ভেটেরিনারি এসোসিয়েশন (বিভিএ) এর সভাপতি ডা. নজরুল ইসলামের সভাপতিত্বে এবং মহাসচিব ড. হাবিবুর রহমান মোল্লার সঞ্চালনায় আজকের প্রতিবাদ সভায় আরো উপস্থিত ছিলেন বিসিএস লাইভষ্টক এসোসিয়েশনের সভাপতি ডা. নিতাই চন্দ্র, মহাসচিব ডা. জাহাঙ্গীর আলম, বঙ্গবন্ধু ভেটেরিনারি পরিষদের সহ-সভাপতি ডা. মো. আনিসুর রহমান, দি ভেট এক্সিকিউটিভ এর সভাপতি ডা. বিশ্বজিৎ রায়, সাধারণ সম্পাদক ডা. সাইফুল বাসার, ডা. শফিউল আহাদ সরদার সহ প্রাণিসম্পদ অধিদপ্তরে কর্মরত এবং প্রাইভেট সেক্টরে কর্মরত ভেটেরিনারিয়ানবৃন্দ সহ বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের ভেটেরিনারি স্টুডেন্ট এসোসিয়েশন এর নেতৃবৃন্দ।