মেহনতি মানুষদের নিয়ে বিএনপি-জামায়াতের চিন্তা নেই : নাছিম

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও ঢাকা-৮ আসনে নৌকা প্রতীকের প্রার্থী কৃষিবিদ আ ফ ম বাহাউদ্দিন নাছিম বলেছেন, বিএনপি-জামায়াত সন্ত্রাসী কর্মকাণ্ডের মাধ্যমে দেশের মানুষের এগিয়ে যাওয়ার পথকে বাধাগ্রস্ত করতে চায়। এরা স্বাধীনতা বিরোধী অপশক্তি। এরা অসাম্প্রদায়িক চেতনার বাংলাদেশ চায় না। দেশের মানুষ অর্থনীতিতে সমৃদ্ধ হোক, এরা চায় না। দেশের মেহনতি মানুষদের নিয়ে এদের কোনো চিন্তা নেই।

রোববার (২৪ ডিসেম্বর) বিকেলে বৃহত্তর ফরিদপুর আইনজীবী কল্যাণ সমিতির উদ্যোগে রাজধানীর শান্তিনগরে প্রধান নির্বাচনী কার্যালয়ে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, বিএনপি-জামায়াত হরতাল অবরোধের নামে মানুষ পুড়িয়ে মারে। মানুষ পুড়িয়ে মারা কখনো দেশের মানুষের অধিকারের আন্দোলন হতে পারে না। এটি যদি না হয় তবে দেশের মানুষ কেন তাদের সমর্থন করবে। দেশের মানুষ তাদের সমর্থন করে না বলেই তারা সন্ত্রাসের পথে হাঁটছে। এরা জঙ্গি কায়দায় চোরা গুপ্তা হামলা করে। এরা কখনো দেশের ভালো চায়নি।

নাছিম বলেন, বিএনপি-জামায়াত শিক্ষাঙ্গনের সন্ত্রাস ছড়িয়ে দিয়ে শিক্ষার পরিবেশ নষ্ট করতে চায়। দেশের ছাত্রসমাজ শিক্ষার মাধ্যমে এগিয়ে যাক এটি বিএনপি জামাত চায় না। তাই তারা শিক্ষাঙ্গনে অস্থিরতা সৃষ্টির পাঁয়তারা করছে। নারী শিক্ষার মাধ্যমে এগিয়ে যাক ও তাদের ক্ষমতা বৃদ্ধি পাক সেটিও এ সাম্প্রদায়িক গোষ্ঠী চায় না। পুরুষ সমাজের সাথে নারীদেরও সমানতালে এগিয়ে যেতে হবে।

আইনজীবীদের উদ্দেশ্য করে তিনি বলেন, আমি অনেকবার বিএনপি-জামায়াত ও স্বৈরাচারী এরশাদের মিথ্যা মামলায় শিকার হয়েছি। আমি ছাত্র জীবন থেকেই আইনজীবীদের সহায়তা পেয়েছি। আওয়ামী লীগের প্রতিটি নেতাকর্মী সব সময় আইনজীবীদের সহায়তা পেয়ে থাকে।

তিনি বলেন, বাংলাদেশকে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য আমাদের সবাইকে কাজ করতে হবে। দেশরত্ন শেখ হাসিনা বাংলাদেশকে বদলে দিয়েছেন। এই বদলে যাওয়া বাংলাদেশকে এগিয়ে নেওয়ার জন্য দলমত নির্বিশেষে সকলকে ঐক্যবদ্ধ হয়ে বাংলাদেশকে সমৃদ্ধির পথে এগিয়ে নিয়ে যেতে হবে।