আওয়ামী লীগের ইশতেহার উন্নত বাংলাদেশ নির্মাণের লক্ষ্যে: নাছিম

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও ঢাকা-৮ আসনের নৌকারপ্রার্থী কৃষিবিদ আ ফ ম বাহাউদ্দিন নাছিম বলেছেন, আজ আমাদের নির্বাচনি ইশতেহার ঘোষণা করা হয়েছে। এই ইশতেহার হলো ২০৪১ সালের মধ্যে উন্নত বাংলাদেশ নির্মাণের ইশতেহার।

বুধবার বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় অডিটরিয়ামে স্বাধীনতা চিকিৎসক পরিষদ (স্বাচিপ) এবং সকল অ্যাসোসিয়েশনের সঙ্গে মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

বাহাউদ্দিন নাছিম বলেন, এ ইশতেহারে কর্মসংস্থান বৃদ্ধি, দ্রব্যমূল্য ক্রয়ক্ষমতার মধ্যে নিয়ে আসা, গণতান্ত্রিক চর্চার প্রসার, আইনশৃঙ্খলা বাহিনীর জবাবদিহিতা নিশ্চিত করা, আর্থিকখাতে দক্ষতা বৃদ্ধি, স্বাস্থ্যসেবা সুলভ করা, আধুনিক প্রযুক্তিনির্ভর স্মার্ট বাংলাদেশ গড়ে তোলাসহ মোট ১১টি বিষয়ে বিশেষ গুরুত্ব দেওয়া হয়েছে। ২০৪১ সালের মধ্যে উন্নত বাংলাদেশ বিনির্মাণ করার লক্ষ্যে আমাদের এ ইশতেহার।
তিনি বলেন, আওয়ামী লীগ চায় শেখ হাসিনার নেতৃত্বে একটি স্মার্ট বাংলাদেশ। ২০৪১ সালের মধ্যে স্মার্ট বাংলাদেশ গড়তে হলে আমাদের সকলকে এক হয়ে দেশের উন্নয়নে কাজ করতে হবে। দুর্নীতিবাজদের আমরা কোনো ছাড় দেব না। তাদের হাত থেকে দেশকে রক্ষা করতে হবে। ইনশাআল্লাহ আমরা আমাদের দেওয়া কথা অতীতেও রেখেছি সামনেও রাখবো।

তিনি আরও বলেন, ঢাকা-৮ আসনে শেখ হাসিনা আমায় মনোনয়ন দিয়েছেন আমি তার প্রতি কৃতজ্ঞ জানাই। ঢাকা-৮ আসনের উন্নয়ন ও মানুষের জীবনমান পরিবর্তনের জন্য আমি কাজ করবো। এই এলাকার মানুষের প্রত্যাশা হল মাদকমুক্ত, সন্ত্রাস মুক্ত একটি এলাকা গড়ে তোলা; সেটাই করবো।

তিনি সন্ধ্যায় ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের উদ্যোগে মতিঝিল টিএন্ডটি কলোনি মাঠে নির্বাচনি সভা করেন। এরপর তিনি অ্যাসোসিয়েশন অব ট্রাভেল এজেন্সি বাংলাদেশের উদ্দ্যোগে ইনস্টিটিউট অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স, কাকরাইল এ পিঠা উৎসব অংশগ্রহণ করেন।