প্রকাশ্যে টাকা বিতরণ করায় লক্ষ্মীপুর-১ আসনের প্রার্থী আনোয়ার খানকে শোকজ

লক্ষ্মীপুর-১ (রামগঞ্জ) আসনে নৌকার প্রার্থী ড. আনোয়ার খানকে প্রকাশ্যে টাকা বিতরণের অভিযোগে শোকজ করেছেন নির্বাচনী অনুসন্ধান কমিটি ও জেলার সিনিয়র সহকারী জজ।

শুক্রবার (৫ জানুয়ারি) তিনি এ শোকজ নোটিশ দেন।

এতে বলা হয়েছে, লক্ষ্মীপুর-১ এর নৌকা প্রতীকের প্রার্থী হিসেবে নির্বাচনী আচরণ বিধিমালা অমান্য করে নির্বাচনী প্রচারণায় কতিপয় ব্যক্তিদের মধ্যে স্বয়ং নিজেই নগদ টাকা বিতরণ করেন। ওই নগদ টাকা বিতরণ করার ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে প্রচার হচ্ছে মর্মে প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকরা উপজেলা নির্বাহী কর্মকর্তাকে (ইউএনও) মৌখিকভাবে অভিযোগ করেন।

নগদ টাকা বিতরণের ভিডিও ক্লিপ উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারী রিটার্নিং কর্মকর্তা নির্বাচনী অনুসন্ধান কমিটির বরাবরে দাখিল করেন। আপনার এ রূপ কার্য সংসদ নির্বাচনে রাজনৈতিক দল ও প্রার্থীর আচরণ বিধিমালা-২০০৮ এর ৩ বিধির সুস্পষ্ট লঙ্ঘন।
এ অবস্থায় আপনার বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য কেন নির্বাচন কমিশনকে সুপারিশ করা হবে না সেজন্য আগামী শনিবার (৬ জানুয়ারি) সকাল ১০টার মধ্যে লক্ষ্মীপুর জেলা ও দায়রা জজ আদালত ভবনে সশরীরে অথবা প্রতিনিধির মাধ্যমে উপস্থিত হয়ে লিখিত ব্যাখ্যা দেওয়ার জন্য গণপ্রতিনিধিত্ব আদেশ, ১৯৭২-এর ৯১ এ (৫)(এ) অনুচ্ছেদের ক্ষমতাবলে আপনাকে নির্দেশ দেওয়া হলো।