সকলকেই ভোট প্রদানের মধ্য দিয়ে সন্ত্রাস, নৈরাজ্য ও দুর্নীতিকে না বলি: নাছিম

বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও ঢাকা ৮ আসনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী কৃষিবিদ আ ফ ম বাহাউদ্দিন নাছিম বলেছেন, আমি জীবনে বহু নির্বাচন দেখেছি এবং অংশগ্রহণ করেছি। কিন্তু এই নির্বাচনে মানুষের আগ্রহ অনেক বেশি। এটি হলো নৈরাজ্য, অগ্নিসন্ত্রাস ও মানুষ পুড়িয়ে মারার বিপক্ষে মানুষের আগ্রহ। আমরা সকলকেই ভোটকেন্দ্রে গিয়ে ভোট প্রদানের মধ্য দিয়ে সন্ত্রাস, নৈরাজ্য ও দুর্নীতিকে না বলি।

রবিবার (৭ জানুয়ারি) সকালে রাজধানীর আবুজর গিফারী কলেজ কেন্দ্র পরিদর্শনে শেষে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, সব জায়গায় নির্বাচনকে ঘিরে মানুষের ভিতরে স্বতঃস্ফূর্ততা আছে। বয়স্ক মানুষরাও ভোট দিতে চলে এসেছে। এ শীতের সকাল তাদের আটকাতে পারেনি। তরুণেরা অনেকেই আমাকে বলেছে তারা এবার প্রথম ভোট দিচ্ছে। তরুণদের মধ্যে যে উৎসাহ ও উদ্দীপনা এটি চমৎকার।

নাছিম বলেন, আওয়ামী লীগ ঐতিহ্যবাহী দল। গত ১৫ বছরের উপহার উন্নয়ন ও সমৃদ্ধি। শেখ হাসিনার অসামান্য অবদানের স্বীকৃতি হিসেবে আমরা নিশ্চয়ই বিপুল ভোটে বিজয়ী হবো।

তিনি বলেন, বিএনপি’র কর্মসূচির সাথে গণতান্ত্রিক কোনো প্রক্রিয়ার মিল নেই।এদের কর্মসূচির সাথে জনগণের কোনো সমর্থন না থাকার কারণে ১৫ বছর তারা অগণিত বার সরকার পতনের আন্দোলন, অবরোধ, হরতাল, অগ্নিসন্ত্রাস করে গাড়ি পুড়িয়ে ও মানুষ পুড়িয়ে মারার পরও তাদের আন্দোলন সফল হয়নি। দেশের মানুষ এমন নাশকতাকে সমর্থন করে না।

আওয়ামী লীগের এই যুগ্ম সাধারণ সম্পাদক বলেন, বিএনপি নির্বাচনে আসতে ভয় পায়।কারন জনগণ তাদের বিশ্বাস করে না, সেটি তারা জানে। তারা এবং তাদের পক্ষের কিছু দল নির্বাচন বয়কট ও বর্জন করে নানা ধরনের কর্মসূচি দিচ্ছে। তারা এসব কর্মসূচির নামে জনজীবনে ভোগান্তি সৃষ্টি করছে। দেশের মানুষ এমন ভোগান্তি থেকে মুক্তি চায়।

বাহাউদ্দিন নাছিম সকাল সাড়ে আটটার দিকে আবুজরগিফারী কলেজ কেন্দ্র পরিদর্শনে আসেন।‌ তিনি ভোটারদের সঙ্গে কুশল বিনিময় করেন।‌ এসময় ভোট দিতে আসা শতবর্ষী শিরিয়া বেগমের শারীরিক খোঁজখবর নেন বাহাউদ্দিন নাছিম। এরপর তিনি বুথকেন্দ্রগুলো পরিদর্শন করেন ।