ময়মনসিংহ-৩ আসনে স্থগিত কেন্দ্রে চলছে ভোটগ্রহণ

ময়মনসিংহ-৩ (গৌরীপুর) আসনে স্থগিত হওয়া ভালুকাপুর উচ্চ বিদ্যালয় কেন্দ্রের ভোটগ্রহণ শুরু হয়েছে। শনিবার (১৩ জানুয়ারি) সকাল ৮টা থেকে শুরু হওয়া এ ভোটগ্রহণ চলবে বিকেল ৪টা পর্যন্ত।

গত ৭ জানুয়ারি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের দিন কেন্দ্র দখল ও ছয়টি ব্যালট বাক্স ছিনতাইয়ের অভিযোগে ওই কেন্দ্রের ভোটগ্রহণ স্থগিত ঘোষণা করা হয়। ফলে আসনটির চূড়ান্ত ফল ঘোষণাও আটকে যায়। পরদিন প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আওয়াল স্থগিত হওয়া কেন্দ্রটির ভোটগ্রহণের তারিখ ঘোষণা করেন।

সহকারী রিটার্নিং কর্মকর্তা ও উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ নাহিদুল করিম জানান, ওই কেন্দ্রের ৭টি বুথে ভোটগ্রহণ অনুষ্ঠিত হচ্ছে। ভোটগ্রহণ উপলক্ষ্যে নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে। ভোটকেন্দ্রে ১০টি সিসি ক্যামেরা লাগানো হয়েছে। ভোটকেন্দ্র ও আশপাশের এলাকায় নিরাপত্তা নিশ্চিত করতে দুই শতাধিক আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য মোতায়েন রয়েছে। কেন্দ্রে সুষ্ঠু ভোটগ্রহণ সম্পন্ন করতে একজন প্রিজাইডিং, সাতজন সহকারী প্রিজাইডিং কর্মকর্তা ও ১৪ জন পোলিং কর্মকর্তাকে ময়মনসিংহ থেকে নিয়োগ দেওয়া হয়েছে বলেও তিনি জানান।

এর আগে ময়মনসিংহ-৩ আসনে ৯২টি কেন্দ্রের মধ্যে ৯১টি কেন্দ্রের ফলাফল ঘোষণা করা হয়। এতে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী অ্যাডভোকেট নিলুফার আনজুম পপি ৫৩ হাজার ১৯৬ ভোট পেয়ে এগিয়ে আছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী সোমনাথ সাহা পান ৫২ হাজার ২১১ ভোট। ৯৮৫ ভোটে এগিয়ে আছেন নৌকার প্রার্থী পপি। স্থগিত হওয়া ভোটকেন্দ্রের ভোটার সংখ্যা ৩ হাজার ৩২ জন।