ষড়যন্ত্র ও চাপ অতিক্রম করার সাহস সরকারের আছে: ওবায়দুল কাদের

সরকারের বিরুদ্ধে ষড়যন্ত্র আছে, দেশ-বিদেশি চাপ আছে বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী এবং ক্ষমতাসীন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। কিন্তু সেই চাপ এবং ষড়যন্ত্র অতিক্রম করার ক্ষমতা ও সাহস সরকারের কাছে বলে জানিয়েছেন তিনি।

সোমবার ১৪ জানুয়ারি নতুন মন্ত্রিসভায় চতুর্থবারের মতো সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের দায়িত্ব পাওয়ার পর সচিবালয় প্রথম দিন নিজ কার্যালয়ে এসে সাংবাদিকদের দেওয়া প্রতিক্রিয়ায় ওবায়দুল কাদের এই মন্তব্য করেন ।

সাংবাদিকদের এক প্রশ্নের উত্তরে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের বলেন দেশি-বিদেশি চাপের বিষয়ে আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনা বারে বারে বলেছেন। চাপ বিদেশ থেকেও আছে দেশেও আছে। কিন্তু আমরা অতিক্রম করার ক্ষমতা রাখি। সাহস রাখি, সামর্থ্য রাখি। আমাদের শক্তির উৎস বাংলাদেশের জনগণ, আমাদের সম্পর্ক মাটি আর মানুষের সঙ্গে। মাটি আর মানুষের সঙ্গে যে দলের- যে সরকারের সম্পর্ক সেই দল কোন বিদেশি চাপ বা দেশি চাপ, কোন চাপের কাছেই নতিস্বীকার করে না।

ওবায়দুল কাদের বলেন, আমরা দীর্ঘ পথ পাড়ি দিয়ে এসেছি পথে পথে বাধা পদে পদে বাধা, সেটা আমরা অতিক্রম করেছি। আমরা অতিক্রম করেছি নির্বাচনী পরিস্থিতি, নির্বাচন তো হয়েই গেছে। অনেকে বলেছেন নির্বাচন তো করতে পারবে না, তাদের সেই স্বপ্ন তো স্বপ্নই রয়ে গেছে। আমাদের স্বপ্ন আমরা বাস্তবায়িত করেছি। এখন আমাদের ওপর চাপ আসবে আমরা জানি, বিদেশি চাপ আসবে, নানান ধরনের, আমাদের অর্থনীতিকে বিপন্ন করার ষড়যন্ত্রও আছে। এগুলো অতিক্রম করতে হবে এগুলোকে ভয় পেলে চলবে না, সাহস রাখতে হবে।