৭ জানুয়ারির নির্বাচনের মাধ্যমে মানুষ দেশের উন্নয়নকে সমর্থন জানিয়েছে : নৌপ্রতিমন্ত্রী

নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেছেন, ৭ জানুয়ারির নির্বাচনের মাধ্যমে জনগণ উন্নয়নটাকে সমর্থন করেছে সেটা প্রতিফলিত হয়েছে।

বৃহস্পতিবার (২২ ফেব্রুয়ারি) জাতীয় সংসদে রাষ্ট্রপতির ভাষণের ওপর আনা ধন্যবাদ প্রস্তাবের ওপর আলোচনায় অংশ নিয়ে তিনি এ কথা বলেন।

খালিদ মাহমুদ চৌধুরী বলেন, বাংলাদেশকে টেনে ধরার জন্য অপরাজনীতি করা হয়। সেটা নিকট অতীতে দেখেছি। বাংলাদেশের নির্বাচন, সংসদ, বাংলাদেশের আইন, নির্বাহী বিভাগ কোনো কিছু মানছে না, সংবিধান মানছে না। বাংলাদেশকে তলিয়ে দেওয়ার জন্য গভীর ষড়যন্ত্র করা হচ্ছিল। কিন্তু তারা অন্ধকারে তলিয়ে গেছে। এ নির্বাচনটাকে (দ্বাদশ নির্বাচন) কত অপকর্ম, কত ষড়যন্ত্র করা হয়েছিল, অথচ আমরা দেখলাম ৭ জানুয়ারির নির্বাচনে জনগনের অভূতপূর্ব অংশগ্রহণ। তারা বলেছিল নিষেধাজ্ঞা দিয়ে বাংলাদেশের অগ্রযাত্রাকে বন্ধ করে দেওয়া হবে। নির্বাচন হবে না, বাংলাদেশের গণতান্ত্রিক ধারা সামনের দিকে যাবে না। কিন্তু শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের মানুষ ঐক্যবদ্ধ।

তিনি বলেন, গণতন্ত্রকে হত্যা করতে চেয়েছিল বিএনপি, লন্ডনে বসে তারেক রহমান। কিন্তু বাংলাদেশের পথকে বিচ্যুত করতে পারেনি। দেশের ১৬ কোটি মানুষ শেখ হাসিনার নেতৃত্বে ঐক্যবদ্ধ আছে, ঐক্যবন্ধ থাকবে। এ সংসদ আগামীতে উন্নত, স্মার্ট বাংলাদেশ গড়বে।

বাংলাদেশের রাজনীতিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ধ্রুবতারা মন্তব্য করে খালিদ মাহমুদ চৌধুরী বলেন, পঁচাত্তরের ১৫ আগস্ট বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে স্বপরিবারের হত্যার পরে বাংলাদেশের মানুষ যখন দিশাহারা, সামরিক শাসক জিয়াউর রহমানের যাঁতাকলে পিষ্ট, আমাদের ইতিহাস, সংস্কৃতি যখন বন্দি সেসময় ১৯৮১ সালের ১৭ মে ধ্রুবতারা হয়ে বাংলাদেশে এসেছিলেন শেখ হাসিনা। সেখান থেকে পথচালা, তার হাত ধরে বঙ্গবন্ধুর সোনার বাংলা বিনির্মাণ।