ময়মনসিংহে আ.লীগের সমাবেশ উপলক্ষে চলবে ৮ স্পেশাল ট্রেন

ময়মনসিংহ জেলায় যাতায়াতের জন্য ময়মনসিংহ থেকে বিভিন্ন রুটে ৮টি স্পেশাল ট্রেন চলানোর সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ রেলওয়ে। আগামী ১১ মার্চ একদিনের জন্য এই ট্রেনগুলো চলাচল করবে।

জানা যায়, আগামী ১১ মার্চ ময়মনসিংহে মহাসমাবেশ করবে আওয়ামী লীগ। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন দলের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সম্প্রতি বাংলাদেশ রেলওয়ের (পূর্বাঞ্চল) এসিওপিএসপি চিফ অপারেটিং সুপারিনটেনডেন্ট কামাল আখতার হোসেন স্বাক্ষরিত এক জরুরি বার্তায় এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়েছে, আগামী ১১ মার্চ ময়মনসিংহ জেলায় যাতায়াতের জন্য গফরগাঁও-ময়মনসিংহ, দেওয়ানগঞ্জ বাজার-জামালপুর-ময়মনসিংহ, নেত্রকোণা-ময়মনসিংহ, অ্যাডভোকেট মতিউর রহমান-ময়মনসিংহ, গৌরীপুর-ময়মনসিংহ, ঈশ্বরগঞ্জ-ময়মনসিংহ, জারিয়া ঝাঞ্জাইল-ময়মনসিংহ রুটে ৮টি স্পেশাল ট্রেন চালানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

ট্রেনের সময় সূচিগুলো হচ্ছে
স্পেশাল-১ (গফরগাঁও-ময়মনসিংহ-গফরগাঁও): গফরগাঁও থেকে ২টি ট্রেন ছাড়বে। একটি সকাল সাড়ে ৮টায়, অন্যটি সকাল সাড়ে ১১টায়। ট্রেন ২টি যাত্রীদের বিরতিহীনভাবে এক ঘণ্টা পর ময়মনসিংহ পৌঁছাবে। আবার ময়মনসিংহ থেকে বিকেল ৫টা ২০ মিনিটে এবং অন্যটি সন্ধ্যা ৭টায় ছেড়ে বিরতিহীনভাবে গফরগাঁও পৌঁছাবে।

স্পেশাল-২ (নান্দাইল-ময়মনসিংহ-নান্দাইল): নান্দাইল থেকে একটি ট্রেন চলাচল করবে। এটি সকাল ৯টায় নান্দাইল ছেড়ে বিরতিহীনভাবে বেলা ১১টায় ময়মনসিংহে পৌঁছাবে। আবার ময়মনসিংহ থেকে সন্ধ্যা সাড়ে ৫টায় ছেড়ে সন্ধ্যা সাড়ে ৭টায় নান্দাইল পৌঁছাবে।

স্পেশাল-৩ (দেওয়ানগঞ্জ বাজার-জামালপুর-ময়মনসিংহ-দেওয়ানগঞ্জ বাজার): দেওয়ানগঞ্জ বাজার স্টেশন থেকে একটি ট্রেন সকাল ১০টায় ছেড়ে জামালপুর স্টেশন থেমে দুপুর ১২টা ১০ মিনিটে ময়মনসিংহ পৌঁছাবে। আবার ট্রেনটি সন্ধ্যা ৬টায় ময়মনসিংহ স্টেশন ছেড়ে জামালপুর স্টেশনে থেমে রাত ৮টা ১০ মিনিটে দেওয়ানগঞ্জ বাজার স্টেশনে পৌঁছাবে।

স্পেশাল-৪ (নেত্রকোণা-ময়মনসিংহ-নেত্রকোণা): নেত্রকোণা থেকে একটি ট্রেন চলাচল করবে। এটি সকাল ১০টায় নেত্রকোণা ছেড়ে বিরতিহীনভাবে বেলা সাড়ে ১১টায় ময়মনসিংহে পৌঁছাবে। আবার ময়মনসিংহ থেকে সন্ধ্যা ৬টা ২০ মিনিটে ছেড়ে সন্ধ্যা ৭টা ৫০ মিনিটে নেত্রকোণা পৌঁছাবে।

স্পেশাল-৫ (অ্যাডভোকেট মতিউর রহমান-ময়মনসিংহ-অ্যাডভোকেট মতিউর রহমান): সরিষাবাড়ীর অ্যাডভোকেট মতিউর রহমান স্টেশন থেকে একটি ট্রেন চলাচল করবে। এটি সকাল ১০টায় অ্যাডভোকেট মতিউর রহমান স্টেশন ছেড়ে বিরতিহীনভাবে সাড়ে দুপুর ১২টা ৫০ মিনিটে ময়মনসিংহে পৌঁছাবে। আবার ময়মনসিংহ থেকে সন্ধ্যা ৬টা ১৫ মিনিটে ছেড়ে রাত ৯টা ৫ মিনিটে অ্যাডভোকেট মতিউর রহমান স্টেশনে পৌঁছাবে।

স্পেশাল-৬ (গৌরিপুর ময়মনসিংহ-ময়মনসিংহ-গৌরিপুর ময়মনসিংহ): গৌরিপুর ময়মনসিংহ থেকে ২টি ট্রেন ছাড়বে। একটি সকাল ৯টায় অন্যটি বেলা সাড়ে ১১টায়। ট্রেন ২টি যাত্রীদের বিরতিহীনভাবে এক ঘণ্টা পর ময়মনসিংহ পৌঁছাবে। আবার ময়মনসিংহ থেকে বিকেল ৫টা ১৫ মিনিটে এবং অন্যটি সন্ধ্যা ৭টা ১৫ মিনিটে ছেড়ে বিরতিহীনভাবে গৌরিপুর ময়মনসিংহে পৌঁছাবে।

স্পেশাল-৭ (ঈশ্বরগঞ্জ-ময়মনসিংহ-ঈশ্বরগঞ্জ): ঈশ্বরগঞ্জ থেকে একটি ট্রেন চলাচল করবে। এটি সকাল ১০টায় ঈশ্বরগঞ্জ ছেড়ে বিরতিহীনভাবে বেলা সাড়ে ১১টায় ময়মনসিংহে পৌঁছাবে। আবার ময়মনসিংহ থেকে সন্ধ্যা ৬টা ৩০ মিনিটে ছেড়ে রাত ৮টায় ঈশ্বরগঞ্জ পৌঁছাবে।

স্পেশাল-৮ (জারিয়া ঝাঞ্জাইল-ময়মনসিংহ-জারিয়া ঝাঞ্জাইল): জারিয়া ঝাঞ্জাইল থেকে একটি ট্রেন চলাচল করবে। এটি সকাল ১০টায় জারিয়া ঝাঞ্জাইল ছেড়ে বিরতিহীনভাবে বেলা সাড়ে ১১টায় ময়মনসিংহে পৌঁছাবে। আবার ময়মনসিংহ থেকে সন্ধ্যা ৬টা ২০ মিনিটে ছেড়ে সন্ধ্যা ৭টা ৫০ মিনিটে জারিয়া ঝাঞ্জাইল পৌঁছাবে।

বার্তায় আরও বলা হয়, ডিটিও (ঢাকা) স্পেশাল ট্রেনসমূহের রেক যথাসময় প্রারম্ভিক স্টেশনে পৌঁছাবেন এবং বর্ণিত সময়সূচি অনুযায়ী ট্রেন পরিচালনার ব্যবস্থা গ্রহণ করবেন। ডিএমই (লোকো) (ঢাকা) ইঞ্জিন ও ক্রু এর ব্যবস্থা গ্রহণ করবেন। ডিএমই (সিএন্ডডব্লিউ) (ঢাকা) বর্ণিত কোচসমূহের যথাসময় রক্ষণাবেক্ষণ কাজ সম্পন্ন করবেন। ডিসিও (ঢাকা) প্রচলিত বিধি মোতাবেক ৮টি স্পেশাল ট্রেনের অগ্রিম ভাড়া, সার্ভিস চার্জ ও অন্যান্য সব পাওনা আদায় করবেন। সিআরএনবি (ঢাকা) প্রয়োজনীয় সংখ্যক আরএনবি স্কটের ব্যবস্থা গ্রহণ করবেন। সংশ্লিষ্ট সবার সদয় অবগতি ও প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য অনুরোধ করা হলো।