৩২ ভরি স্বর্ণসহ ডাকাত ও জাল টাকার সাত কারবারি গ্রেপ্তার

আটক

জাফর আহমেদ: রাজধানীর গেণ্ডারিয়া এলাকা থেকে পুলিশ রফিকুল ইসলাম নামের এক ডাকাতকে গ্রেপ্তার করেছে। তার হেফাজত থেকে ৩২ ভরি স্বর্ণালংকার, আট ভরি রুপাসহ ডাকাতি কাজে ব্যবহার করা বিভিন্ন অস্ত্র-সরঞ্জাম উদ্ধার হয়েছে। পৃথক অভিযানে গুলিস্তান এলাকা থেকে গ্রেপ্তার করা হয়েছে জাল টাকা তৈরি চক্রের সাত সদস্যকে।

গতকাল মঙ্গলবার ডিএমপির মিডিয়া সেন্টারে আয়োজিত এক ব্রিফিংয়ে মহানগর গোয়েন্দা পুলিশের উপকমিশনার (পূর্ব) মাহবুব আলম জানান, সোমবার গভীর রাতে গেণ্ডারিয়ার সতীশ সরকার রোড থেকে ৩২ ভরি সোনা ও আট ভরি রুপার অলংকারসহ রফিকুল ইসলামকে গ্রেপ্তার করা হয়।

তার কাছ থেকে একটি চাপাতি, একটি চাকু, একটি হাতুড়ি, একটি লোহাকাটার হ্যাক্সো ব্লেড, একটি পাইপ রেঞ্জ, একটি স্টার স্ক্রু ড্রাইভার, ৫৯টি সোনার চেইন, চারটি সোনার চুরি, দুটি সোনার গলার হার, চারটি ব্রেসলেট, ১৭টি সোনার আংটি, চারটি নাকফুল, ২৩টি কানের দুল, ১৩টি লকেট, একটি রুপার নূপুর, একটি টিকলি ও ইমিটেশনের বিভিন্ন গহনা উদ্ধার করা হয়। এগুলোর আনুমানিক মূল্য ১১ লাখ ৫০ হাজার টাকা। রফিক তার সহযোগীদের সঙ্গে ঢাকা শহরের বিভিন্ন বাসা ও সোনার দোকানে ডাকাতি করে এবং বিভিন্ন স্থানে কৌশলে বিক্রি করে।
জাল টাকা তৈরির চক্র গ্রেপ্তার প্রসঙ্গে তিনি বলেন, সোমবার গুলিস্তানের মহানগর নাট্যমঞ্চ এলাকায় অভিযান চালিয়ে ডিবির টিম জাল টাকা লেনদেনের সময় সাতজনকে গ্রেপ্তার করেছে। গ্রেপ্তার করা আলাউদ্দিন, ইউনুস মিয়া, আলতাফ হোসেন, রঞ্জু, বাদল হোসেন, মিল্টন শেখ ও ইউসুফ আলী হাওলাদারকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।