দ্রব্যমূল্য বৃদ্ধি নিয়ে মানুষের মাঝে ভীতি সৃষ্টি করছে বিএনপি: বাহাউদ্দিন নাছিম

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম বলেন, দ্রব্যমূল্য বৃদ্ধি নিয়ে জনগণকে আতঙ্কিত করে ফায়দা লুটার চেষ্টা করছে বিএনপি জামাত। তারা মানুষের মাঝে ভীতি সৃষ্টি করে, অপপ্রচার করে খাদ্য সংকট সৃষ্টি করার পাঁয়তারা করছে।

বৃহস্প্রতিবার ( ১০ মার্চ) ঐতিহাসিক ৭ মার্চ উপলক্ষে বাংলাদেশ ছাত্রলীগ জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখা আয়োজিত এক আলোচনা সভায় প্রধান বক্তার বক্তিতায় তিনি এ কথা বলেন।

তিনি বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর নেতৃত্বে সরকার দ্রব্যমূল্য সহনীয় পর্যায়ে রাখার জন্য কাজ করে যাচ্ছে। করোনার সময় বিএনপি জামাত প্রত্যাশা করেছিল লক্ষ মানুষ মারা যাবে। মাননীয় প্রধানমন্ত্রীর সুদৃঢ় নেতৃত্বে তাদের সেই প্রত্যাশা পূরণ হয়নি। তারা এখন মানুষের মাঝে ভীতি সৃষ্টি করে মানুষকে কিভাবে কষ্টে রাখা যায় সে পরিকল্পনা করছে ।

বাহাউদ্দিন নাছিম বলেন, ৭ মার্চের ভাষণ বিশ্বের কোনো কিছুর সঙ্গে তুলনা করা যায় না। কারণ এটি এমন এক ভাষণ যার মধ্য দিয়েই বঙ্গবন্ধু বাঙালি জাতির অর্থনৈতিক মুক্তি, রাজনৈতিক মুক্তির সূচনা করেছিলেন। এরপর বঙ্গবন্ধুকে হত্যার মধ্য দিয়ে ঘাতক-দালালরা আমাদের এই দেশকে নব্য পাকিস্তান বানাতে চেয়েছিল। কিন্তু তারা সফল হয়নি। জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে আমরা আজ অর্থনৈতিক মুক্তি ও রাজনৈতিক মুক্তির শিখরে পৌঁছে গেছি।

জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি ইব্রাহিম ফরাজীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আকতার হোসাইনের সঞ্চালনায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মিলনায়তনে এই আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য জাহাঙ্গীর কবির নানক। এছাড়া সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. ইমদাদুল হক ও কোষাধ্যক্ষ অধ্যাপক ড. কামালউদ্দীন আহমদ।

বিশেষ অতিথি ছিলেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিএম মোজাম্মেল হক, আইন বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট নাজিবুল্লাহ হিরু, বাংলাদেশ ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক নজরুল ইসলাম বাবু। এছাড়া উপস্থিত ছিলেন বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি আল নাহিয়ান খান জয় এবং সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য।