ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির উপ সম্পাদক সৈয়দ অলিউর

সম্প্রতি বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের ৩০১ সদস্য বিশিষ্ট পূর্নাঙ্গ কমিটি ঘোষিত হয়েছে। এ কমিটির তথ্য প্রযুক্তি বিষয়ক উপ-সম্পাদক হয়েছেন ভোলার কৃতি সন্তান সৈয়দ অলিউর হোসেন রিহাম৷

জানা যায় সৈয়দ অলিউর হোসেন রিহামের জন্ম ভোলার দৌলতখান উপজেলার সৈয়দপুর গ্রামে। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভূগোল ও পরিবেশ বিভাগ থেকে স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রি সম্পন্ন করেছেন।

সৈয়দ অলিউর হোসেন রিহামের রাজনীতির হাতেখড়ি উচ্চ মাধ্যমিকের পর থেকেই। তবে ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভর্তির সুযোগ পেয়ে বিশ্ববিদ্যালয় কেন্দ্রীক তার রাজনৈতিক যাত্রা শুরু হয়। পাশাপাশি মহানগর ও থানার বিভিন্ন প্রোগ্রামেও ছিলো তার সরব ভূমিকা।

ছাত্রলীগের কার্যনির্বাহী সংসদের তথ্য প্রযুক্তি বিষয়ক উপ-সম্পাদক হওয়ার পূর্বে রিহাম ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সহ-সম্পাদক পদে দায়িত্ব পালন করেন।

সৈয়দ অলিউর হোসেন রিহামের পদ প্রাপ্ত হওয়া নিয়ে সহপাঠী এবং শুভাকাঙ্ক্ষীদের উচ্ছাশ দেখা গিয়েছে। জানতে চাইলে বিষয়টি নিয়ে রিহাম বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হাতে গড়া সংগঠন বাংলাদেশ ছাত্রলীগ। বঙ্গবন্ধুর আদর্শ ও নীতি বুকে ধারণ করেই যুগের পর যুগ ছাত্রলীগের এই পথচলা। ছাত্রলীগের প্রতিষ্ঠার পর থেকে ভাষা আন্দোলন এবং মহান স্বাধীনতা সংগ্রাম সহ দেশের সব গণতান্ত্রিক আন্দোলন এবং সংগ্রামে বলিষ্ঠ নেতৃত্ব দিয়েছে ঐতিহ্যবাহী এ ছাত্র সংগঠনটি। বঙ্গবন্ধু তনয়া দেশরত্ন শেখ হাসিনার ভীষণ বাস্তবায়নে কার করা এখন আমার লক্ষ।