সতিকসাসের ’মুক্তিযুদ্ধে সাংবাদিকতা’ বিষয়ক আলোচনা সভা ও ইফতার মাহফিল অনুষ্ঠিত

পবিত্র মাহে রমজান ও স্বাধীনতার মাস উপলক্ষে সরকারি তিতুমীর কলেজ সাংবাদিক সমিতির (সতিকসাস) উদ্যোগে ‘মুক্তিযুদ্ধে সাংবাদিকতা’ শীর্ষক আলোচনা সভা ও ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (৩১ মার্চ) কলেজের ড. এম এ ওয়াজেদ মিয়া বিজ্ঞান ভবনের নিচতলায় এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সরকারি তিতুমীর কলেজ সাংবাদিক সমিতির সভাপতি তাওসিফ মাইমুনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক শাহাদাত হোসেন নিশাদের সঞ্চালনায় স্বাগত বক্তব্য রাখেন ইফতার অনুষ্ঠানের আহ্বায়ক সাহেদুজ্জামান সাকিব।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) সাবেক সভাপতি ও দৈনিক ইত্তেফাকের সিনিয়র রিপোর্টার মো. জামালউদ্দিন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাংবাদিক সমিতির শিক্ষক উপদেষ্টা মো.কামাল উদ্দিন হায়দার।

মহান মুক্তিযুদ্ধে সাংবাদিকদের অবদান উল্লেখ করে বক্তারা বলেন, মুক্তিযুদ্ধের সময় সাংবাদিকরা নিজের জীবন বাজি রেখে সত্য সংবাদ পরিবেশন করে মানুষের কাছে সঠিক তথ্য পৌঁছিয়ে দিয়েছেন। সকলের সাংবাদিকরাও মহান মুক্তিযুদ্ধে সমানভাবে অবদান রেখেছেন। এখনকার সাংবাদিকদের মধ্যেও মুক্তিযুদ্ধের চেতনা লালন করে পেশাদারিত্বের সাথে কাজ করতে হবে।

তারা বলেন, পবিত্র মাহে রমজান আমাদের মাঝে সংযম ও সহমর্মিতা বয়ে আনে। আমাদেরকে রমজানের এই শিক্ষা গ্রহণ করতে হবে। রমজানের এই শিক্ষা আমরা যেন সেটা বাকি সময়ে কাজে লাগাতে পারি।

তারা আরো বলেন, সবাইকে নিয়ে ইফতার করা খুবই ভালো বিষয়। সাংবাদিক সমিতির সদস্যরা কলেজের অর্জনগুলো জাতির সামনে তুলে ধরে। সাংবাদিকরাই কলেজকে দেশবাসীর সামনে প্রতিনিধিত্ব করে। সাংবাদিকদের লেখার মাধ্যমে ক্যাম্পাসের ইতিবাচক নানা খবর বিশ্বব্যাপী ছড়িয়ে পড়ে। এছাড়া কলেজের অনিয়ম-দুর্নীতি থাকলে সাংবাদিকদের লেখনীর মাধ্যমে তা উঠে আসে।

এ সময় তিতুমীর কলেজ শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক জুয়েল মোড়ল, সাংবাদিক সমিতির সাবেক সভাপতি শামীম হোসেন শিশির, সহসভাপতি ফেরদৌস আহমেদ খান, সাংবাদিক সমিতির উপদেষ্টা, কার্যকরী পরিষদের সদস্যসহ কলেজের বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ছাত্র সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।