চসিক নির্বাচন : আ. লীগের সমর্থন পেলেন যারা

চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক) নির্বাচনে দল সমর্থিত কাউন্সিলর ও সংরক্ষিত (মহিলা) কাউন্সিলরদের তালিকা চূড়ান্ত করেছে আওয়ামী লীগ। গতকাল বুধবার সন্ধ্যায় গণভবনে দলের স্থানীয় সরকার জনপ্রতিনিধি মনোনয়ন বোর্ডের এ তালিকা চূড়ান্ত করা হয়।

আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার সভাপতিত্বে সভায় মনোনয়ন বোর্ডের সদস্যরা উপস্থিত ছিলেন। সভা শেষে আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

ওয়ার্ড কাউন্সিলর পদে যারা আওয়ামী লীগের সমর্থন পেয়েছেন তারা হলেন-

১ নম্বর ওয়ার্ড (পাহাড়তলী)- ওয়ার্ড আওয়ামী লীগ সভাপতি গাজী মো. শফিউল আজিম, ২ নম্বর ওয়ার্ড (জালালবাদ)- চট্টগ্রাম মহানগর যুবলীগের সদস্য মোহাম্মদ ইব্রাহিম, ৩ নম্বর ওয়ার্ড (পাঁচলাইশ)- বর্তমান কাউন্সিলর কফিল উদ্দিন খান, ৪ নম্বর ওয়ার্ড (চান্দগাঁও)- বর্তমান কাউন্সিলর মো. সাইফুদ্দিন খালেদ, ৫ নম্বর ওয়ার্ড(মোহরা)- মহানগর ছাত্রলীগের সাবেক তথ্য ও গবেষণা সম্পাদক মোহাম্মদ কাজী নুরুল আমিন।

এভাবে ক্রমান্বয়ে ৬ থেকে ১০ নম্বর ওয়ার্ডে সমর্থন পেয়েছেন-

পূর্ব ষোলশহরের বর্তমান কাউন্সিলর ও ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এম আশরাফুল আলম, পশ্চিম ষোলশহরের বর্তমান কাউন্সিলর ও সাবেক ছাত্রলীগ নেতা মো. মোবারক আলী, শুলক বহরের বর্তমান কাউন্সিলর ও ওয়ার্ড আওয়ামী লীগের সদস্য মো. মোরশেদ আলম, উত্তর পাহাড়তলীতে পাহাড়তলী থানা আওয়ামী লীগ সভাপতি নুরুল আবছার মিয়া, উত্তর কাট্টলীর বর্তমান কাউন্সিলর ও ওয়ার্ড আওয়ামী লীগ সভাপতি নিছার উদ্দিন আহমেদ, দক্ষিণ কাট্টলীর ওয়ার্ড আওয়ামী লীগ সভাপতি মো. ইসমাইল, সরাইপাড়ার ওয়ার্ড আওয়ামী লীগের আহ্বায়ক মো. নুরুল আমিন, পাহাড়তলীর মহানগর যুবলীগের আহ্বায়ক কমিটির সদস্য মো. ওয়াসিম উদ্দিন চৌধুরী, লালখান বাজারে চট্টগ্রাম মহানগর স্বেচ্ছছাসেবক লীগের সদস্য আবুল হাসনাত মো. বেলাল, বাগমনিরাম বর্তমান কাউন্সিলর ও ওয়ার্ড আওয়ামী লীগ সভাপতি মোহাম্মদ গিয়াস উদ্দিন, চকবাজারে বর্তমান কাউন্সিলর ও উপদেষ্টা পরিষদ সদস্য, চকবাজার থানা আওয়ামী লীগ সাইয়েদ গোলাম হায়দার মিন্টু, পশ্চিম বাকলিয়ায় চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের উপ-প্রচার সম্পাদক মোহাম্মদ শহিদুল আলম, পূর্ব বাকলিয়ায় বর্তমান কাউন্সিলর ও ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোহাম্মদ হারুন অর রশিদ, দক্ষিণ বাকলিয়ায় ওয়ার্ড যুবলীগের সভাপতি মো. নূরুল আলম, দেওয়ান বাজারে বর্তমান কাউন্সিলর ও চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক চৌধুরী হাসান মাহমুদ হাসনী।

জামালখান এলাকায় বতর্মান কাউন্সিলর ও ওয়ার্ড আওয়ামী লীগ সদস্য শৈবাল দাশ সুমন, এনায়েতবাজারে বর্তমান কাউন্সিলর ও ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোহাম্মদ সলিম উল্লাহ, উত্তর পাঠানটুলিতে বর্তমান কাউন্সিলর ও চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সদস্য মোহাম্মদ জাবেদ, উত্তর আগ্রাবাদে বর্তমান কাউন্সিলর ও ওয়ার্ড আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক নাজমুল হক, রামপুরে ওয়ার্ড আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়ক আব্দুস সবুর লিটন, উত্তর হালিশহরে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের ত্রাণ ও সমাজ কল্যাণ সম্পাদক মোহাম্মদ হোসেন, দক্ষিণ আগ্রাবাদে ওয়ার্ড আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মো. শেখ জাফরুল হায়দার চৌধুরী, পাঠানটুলি ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি নজরুল ইসলাম বাহাদুর, পশ্চিম মাদারবাড়ীতে বর্তমান কাউন্সিলর ও ওয়ার্ড আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক গোলাম মোহাম্মদ জোবায়ের, পূর্ব মাদারবাড়ীতে ওয়ার্ড আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক আতাউল্লাহ চৌধুরী, আলকরণে ওয়ার্ড আওয়ামী লীগ সদস্য মো. আবদুস সালাম, আন্দরকিল্লায় বর্তমান কাউন্সিলর ও মহানগর আওয়ামী লীগের উপ-দপ্তর সম্পাদক জহর লাল হাজারী, ফিরিঙ্গী বাজারে মহানগর ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক মোহাম্মদ সালাহউদ্দিন, পাথরঘাটায় ওয়ার্ড আওয়ামী লীগের আহ্বায়ক কমিটির সদস্য পুলক খাস্তগীর, বক্সির হাটে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদ সদস্য হাজী নুরুল হক, গোসাইল ডাঙ্গায় বর্তমান কাউন্সিলর ও মহানগর জাতীয় শ্রমিক লীগের সভাপতি হাজী জাহাঙ্গীর আলম চৌধুরী, উ. ম. হালিশহরে ওয়ার্ড আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মো. হোসেন মুরাদ,  দ. ম. হালিশহরে বর্তমান কাউন্সিলর ও মহানগর আওয়ামী লীগের সদস্য গোলাম মো. চৌধুরী, দক্ষিণ হালিশহরে বর্তমান কাউন্সিলর ও ইপিজেড থানা আওয়ামী লীগ সদস্য জিয়াউল হক সুমন, উত্তর পতেঙ্গায় ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি আবদুল বারেক, দক্ষিণ পতেঙ্গায় বর্তমান কাউন্সিলর ও ওয়ার্ড আওয়ামী লীগ সভাপতি ছালেহ আহম্মদ চৌধুরী।

সংরক্ষিত (মহিলা) কাউন্সিলর পদে আওয়ামী লীগের দলীয় সমর্থন পেয়েছেন-

বর্তমান কাউন্সিল সৈয়দা কাশপিয়া নাহরিন (১, ২, ৩ নম্বর ওয়ার্ড), বর্তমান কাউন্সিলর জোবাইরা নার্গিস খান (৪, ৫, ৬ নম্বর ওয়ার্ড), ৪২ নম্বর সাংগঠনিক ওয়ার্ড মহিলা আওয়ামী লীগ সভাপতি জোহরা বেগম (৭ ও৮ নম্বর ওয়ার্ড), চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সদস্য তছলিমা বেগম নুরজাহান (৯, ১০ ও ১৩ ওয়ার্ড), ২১ নম্বর ওয়ার্ড মহিলা লীগের সদস্য শিউলি দে (১৪, ১৫ ও ২১ ওয়ার্ড), ১৯ নম্বর ওয়ার্ড দক্ষিণ বাকলিয়া মহিলা আওয়ামী লীগের সদস্য শাহীন আকতার রোজী ((১৭, ১৮ ও ১৯ ওয়ার্ড), ৩২ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের মহিলা সম্পাদিকা রুমকি সেনগুপ্ত ((১৬, ২০ ও ৩২ ওয়ার্ড) এবং ২২, ৩০ ও ৩১ নম্বর ওয়ার্ডের বর্তমান কাউন্সিলর।