রাজধানীতে ধর্ষণের বিরুদ্ধে গণফোরামের প্রতিবাদী মানববন্ধন

রাজধানীতে নারী-শিশু নির্যাতন, ধর্ষণ, বলাৎকার এবং মাদকের বিরুদ্ধে প্রতিবাদী মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ করেছে গণফোরাম। শনিবার (১৭ই অক্টোবর) সকাল ১০টায় জাতীয় প্রেসক্লাবের সামনে এ কর্মসূসী পালন করে দলের নেতা কর্মীরা।

সমাবেশে সভাপতিত্ব করেন, গণফোরামের জাতীয় কাউন্সিল প্রস্তুতি কমিটির আহ্বায়ক বীরমুক্তিযোদ্ধা জননেতা মোস্তফা মহসিন মন্টু।

সমাবেশে বক্তৃতা রাখেন বাংলাদেশ সংবিধানের অন্যতম প্রণেতা ও গণফোরামের নির্বাহী সভাপতি অধ্যাপক ড. আবু সাইয়িদ, নির্বাহী সভাপতি সিনিয়র আইনজীবী এডভোকেট সুব্রত চৌধুরী, এড. জগলুল হায়দার আফ্রিক, মেজর(অবঃ) আসাদুজ্জামান বীরবিক্রম, এড. মাহবুল ইসলাম, জান্নাতুল মাওয়াসহ আরও অনেকে।

এসময় মোস্তফা মহসিন মন্টু বলেন, দেশব্যাপী নারী শিশু নির্যাতন, ধর্ষণ ও বলাৎকার যেভাবে বেড়েই চলেছে তা দেশ, জাতি, সমাজ, পরিবার ও ব্যক্তি মানুষকে উদ্বিগ্ন করে তুলেছে, এর জন্য দায়ী চলমান জবাবদিহিতাহীন শাসন ব্যবস্থা, মাদকের সহজলভ্যতা এবং যুবসমাজের উপর সর্বগ্রাসী ভয়াল থাবা, অবৈধ কালো টাকার ছড়াছড়ি, সামাজিক মূল্যবোধ ও নৈতিকতার অবক্ষয়। দেশের চলমান এই নৈরাজ্যজনক অবস্থার বিরুদ্ধে মুক্তিযুদ্ধের পক্ষের সকল শক্তি, গণতান্ত্রিক সকল রাজনৈতিক দলকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান।

অধ্যাপক ড. আবু সাইয়িদ বলেন, আমরা মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাস করি। এদেশের মানুষের অধিকার প্রতিষ্টার জন্য মুক্তিযুদ্ধ করেছিলাম। আজ মানুষের নিরাপত্তা নাই। রাষ্ট্রীয় সম্পদ লুটপাটকারীরা অবাধে ঘুরে বেড়াচ্ছে। লুণ্ঠনকারী, ধর্ষণকারীদের অবিলম্বে গ্রেফতার করে দ্রুত বিচার আইনে শাস্তির ব্যবস্থা করুন। এ স্বৈরাচারী মনোভাবাপন্ন সরকার ও চলমান দুঃশাসনের বিরুদ্ধে ছাত্র, যুব,মহিলা, পেশাজীবীসহ সকল সচেতন নাগরিককে সোচ্চার হতে এবং গণফোরামের এই আন্দোলনকে আরও বেগবান করার জন্য দেশবাসীর প্রতি আহ্বান জানান।

এডভোকেট সুব্রত চৌধুরী বলেন, চলমান সংসদ ব্যর্থ। রাতের আধারে ভোট ডাকাতির মাধ্যমে নির্বাচিত সাংসদরা এদেশের নির্যাতিত-নিপীড়িত মা-বোনের কান্না শুনতে পায়না। রাজনৈতিক ছত্রছায়া ও প্রশাসনিক উদাসীনতা এসকল জঘণ্য অপরাধ প্রবণতাকে আরও উসকে দিচ্ছে।