রায়পুরায় বঙ্গবন্ধু’র স্বদেশ প্রত্যাবর্তন দিবসে ব্যারিস্টার তৌফিকুর রহমান

নরসিংদীর রায়পুরায় জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান’র স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালন করা হয়েছে। সোমবার (১১ জানুয়ারি) বিকেলে উপজেলার চানপুর ইউনিয়নের বকডরকান্দি গ্রামে ইউনিয়ন আওয়ামী লীগ ও সহযোগি সংগঠনের আয়োজনে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান হিসেবে বক্তব্য রাখেন বঙ্গবন্ধুর দৌহিত্র ও বাংলাদেশ আওয়ামী যুবলীগের কেন্দ্রীয় কমিটির অন্যতম কার্যনির্বাহী সদস্য ব্যারিস্টার তৌফিকুর রহমান। বঙ্গবন্ধু’র স্বদেশ প্রত্যাবর্তনের ইতিহাস দুর্গম চরাঞ্চল বাসীর মাঝে তুলে ধরেন তিনি।

১৯৭২ সালে ৮ জানুয়ারি পাকিস্তানের বন্দিদশা থেকে মুক্তি পেয়ে ১০ জানুয়ারি রক্তস্নাত স্বাধীন-সার্বভৌম বাংলাদেশের মাটিতে পা রাখেন।
মহান নেতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান’র প্রত্যাবর্তনে স্বাধীনতাসংগ্রামের বিজয় পূর্ণতা পায়। বিশ্বজুড়ে জাতি পরিচিতি পায় বীর বাঙালি হিসেবে। স্বয়ং বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান তাঁর এই স্বদেশ প্রত্যাবর্তনকে ‘অন্ধকার হতে আলোর পথে যাত্রা’ হিসেবে আখ্যায়িত করেন।
তিনি রায়পুরা চরাঞ্চল বাসীর উদ্দেশ্যে বলেন, আসছে ইউনিয়ন পরিষদ নির্বাচনে জননেত্রী শেখ হাসিনা যাকে নৌকা প্রতীক দিয়ে নির্বাচন করার সুযোগ করে দিবে, তার পক্ষে নৌকাকে বিজয়ী করার জন্য সকল ভেদাভেদ ভুলে আমরা কাজ করবো।
এতে চানপুর ইউনিয়ন পরিষদের সাবেক সদস্য আওয়ামীলীগ কর্মী সফর আলীর সভাপতিত্বে ও ইউনিয়ন যুবলীগের অন্যতম সদস্য শাহজাহান এর সার্বিক তত্ত্বাবধানে এ আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন নরসিংদী জেলা আওয়ামী লীগের সদস্য আতাউর রহমান, নারায়ণপুর বাজার বনিক সমিতির সভাপতি খায়রুল হাসান, ঢাকা উত্তর ৯৯ নং ওয়ার্ড স্বেচ্ছাসেবক লীগের সভাপতি আবুল হাসনাত, আওয়ামী লীগ কর্মী ফয়েজ উদ্দিন মাস্টার।
এতে আরও বক্তব্য রাখেন, চানপুর ইউনিয়ন ৬ নং ওয়ার্ডের সভাপতি ডাক্তার শাহ আলম মিয়া, গোলাম মুস্তফা সরকার, যুবলীগ কর্মী মাঈন উদ্দিন, নাছির ডাক্তার, আমির হাসান আমির সহ ইউনিয়ন আওয়ামী লীগ, যুুবলীগ, ছাত্রলীগ, স্বেচ্ছাসেবক লীগ সহ দলীয় নেতাকর্মী।