বিএনপি মনোজগত ভাইরাসে আক্রান্ত: কাদের

বিএনপি করোনার চেয়েও ভয়াবহ ভাইরাসে আক্রান্ত বলে মন্তব্য করেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদরে। তিনি বলেন, তারা ভাইরাসে আক্রান্ত বলেই সরকারের করোনা মোকাবেলার সমন্বিত কাজ তাদের পছন্দ হয়না। তাই তারা তাদের বিভিন্ন মন্তব্যে প্রকাশ করে থাকে। বিএনপি মনোজগতে ভাইরাসে কঠিন ভাবে আক্রান্ত তা জনগণের কাছে স্পষ্ট।

ওবায়দুল কাদের বৃহস্পতিবার সকালে তার সরকারি বাসভবনে এক ব্রিফিংয়ে এসব কথা বলেন।

বিএনপি’র এখন রাজনৈতিক আইসোলেশন দরকার বলে মনে করেন জনগণ মন্তব্য ওবায়দুল কাদেরের।
পরে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ঢাকা সড়ক জোনের অধীনে ঢাকা-আরিচা মহাসড়কের আমিনবাজারে আট লেন বিশিষ্ট নতুন সেতুর নির্মাণ কাজের সূচনা অনুষ্ঠানে ভার্চুয়ালি যুক্ত হন।

এ সময় ওবায়দুল কাদের তার বক্তব্যে বলেন ঢাকা আরিচা মহাসড়কের আমিনবাজার, সালেহপুর এবং নয়ারহাটে তিনটি সেতু নির্মাণের লক্ষ্যে ইতোমধ্যে একটি প্রকল্প নেওয়া হয়েছে।

সেতুমন্ত্রী বলেন, আটলেন সেতু ছাড়াও সেতুর দু’প্রান্তে প্রায় দেড় কিলোমিটার সংযোগ সড়ক নির্মাণ করা হবে।

তিনি জানান, সরকারের নিজস্ব অর্থায়নে প্রায় দুইশ কোটি টাকা ব্যয়ে নির্মিত হতে যাচ্ছে দুইশ তেত্রিশ মিটার দীর্ঘ দ্বিতীয় আমিনবাজার সেতু।

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বলেন জনগণের দুর্ভোগের কথা বিবেচনা করে শেখ হাসিনা সরকার ঢাকাসহ অন্যান্য সিটি করপোরেশন এলাকাধীন সড়কে শর্তসাপেক্ষে গণপরিবহন চালুর সিদ্ধান্ত নিয়েছে।
মহানগরে বেশিরভাগ পরিবহন নিষেধাজ্ঞা মানলেও অনেক পরিবহন মানছে না। আবার কেউ কেউ নির্দিষ্ট এলাকা এবং নির্দিষ্ট সময়ের বাইরে পরিবহন চালাচ্ছে , এমতাবস্থায় সমন্বয় করা ভাড়ার অতিরিক্ত ভাড়া আদায় করা হচ্ছে। শর্ত উপেক্ষা করলে সরকার আবারও কঠোর হতে বাধ্য হবে বলে হুঁশিয়ার করে দেন ওবায়দুল কাদের।

তিনি আবারও সবাইকে শতভাগ মাস্ক ও স্বাস্থ্যবিধি মেনে চলার আহবান জানান।