দেশের স্বার্থে সবাইকে দায়িত্বশীল হতে হবে: হুইপ স্বপন

জাতীয় সংসদের হুইপ ও বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আল মাহমুদ স্বপন এমপি দেশের স্বার্থে সকল পেশার নাগরিকদের অধিকতর দায়িত্বশীল হওয়ার আহ্বান জানিয়েছেন। তার নিজ নির্বাচনী এলাকার আক্কেলপুর ও ক্ষেতলাল উপজেলার দশটি উন্নয়ন প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন এবং আক্কেলপুর উপজেলা হাসপাতাল পরিদর্শনকালে স্বাস্থ্য বিধি মেনে সামাজিক দূরত্ব নিশ্চিত করে আয়োজিত সংক্ষিপ্ত সুধী সমাবেশসমূহে বক্তৃতাকালে উপরোক্ত আহ্বান জানান।

তিনি বলেন, প্রত্যেক নাগরিক সরকারকে পছন্দ করবেন এমনটি আশা করা বাতুলতা। প্রত্যেকের নিজস্ব মতামত আছে এবং মত প্রকাশের স্বাধীনতা বিদ্যমান। কিন্তু সরকারের বিরোধিতা করতে গিয়ে দেশের বিরোধিতা করা কোন পেশার নাগরিকেরই উচিত নয়। দেশ ও সরকার এক নয়, সরকার আসবে যাবে, দেশ চিরকাল থাকবে। দেশের স্বার্থ সংরক্ষণ করা প্রত্যেক নাগরিকের নৈতিক দায়িত্ব।  রাজনীতি, সমাজ সেবা, আমলাতন্ত্র, সাংবাদিকতা, ইমামতি, শিক্ষকতা কোন পেশা’ই  দেশবিরোধিতা সমর্থন করে না। সকল পেশার নৈতিকতা ও মূল্যবোধের মূল ভিত্তি দেশপ্রেম।

নয়টি পৃথক সমাবেশে অন্যান্যের বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগ নেতা মোঃ জাকির হোসেন, এডভোকেট মমিন আহমেদ চৌধুরী, এডভোকেট নৃপেন্দ্র নাথ মন্ডল, গোলাম হাক্কানী, গোলাম মাহফুজ চৌধুরী অবসর, মোকছেদ আলী মাস্টার, মোস্তাকিম মন্ডল, মোকছেদ আলী প্রিন্সিপাল, আহসান কবীর এবলব, মশিউর রহমান প্রমুখ।