দলের নেতা কর্মীর উপর আস্থা রাখতে হবে, ভাই- ভাতিজার ওপর নয়: শাহাবুদ্দিন মোল্লা

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং মাননীয় প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনার স্বপ্নের ক্ষুধা-দারিদ্র্যমুক্ত উন্নত সম্বৃদ্ধ বাংলাদেশ বিনির্মাণে দলের নেতা ও সংসদ সদস্যদের তৃণমূলের নেতা কর্মীদের উপর আস্থা রাখতে হবে, ভাই ভাতিজা আত্মীয়-স্বজনের ওপর নয়, বলেছেন মাদারীপুর জেলা আওয়ামী লীগের সভাপতি শাহাবুদ্দিন মোল্লা। সম্প্রতি পলিটিক্স নিউজের সাথে একান্ত আলাপচারিতায় তিনি এসব কথা বলেন। তিনি বলেন, কিছু কিছু জায়গায় রাজনীতিবিদ এবং সংসদ সদস্যরা নিজের আত্মীয়-স্বজনকে দলীয় পদ পদবি দিতে, কাজ দিতে ব্যস্ত থাকেন। এহেন নেতার কারণে দল ক্ষতিগ্রস্ত হচ্ছে, দেশ ক্ষতিগ্রস্ত হচ্ছে।

মাদারীপুর জেলা আওয়ামী লীগের রাজনীতি নিয়ে জেলা আওয়ামী লীগের সভাপতি শাহাবুদ্দিন মোল্লা বলেন, মাদারীপুর জেলা আওয়ামী লীগের রাজনীতিতে সাংগঠনিক দুর্বলতা নেই। তবে কোন এমপির অতি স্বজনপ্রীতির কারণে কখনো কখনো তৃণমূলে কোন্দল সৃষ্টি হয়। আমাদের সহযোগী সংগঠন যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ, ছাত্রলীগ সবাই কাজ করে খায়। সরকারি কাজগুলো এমপিময় কাজে ভরে থাকার কারণে আমাদের দলের কর্মীরা আজ উপেক্ষিত। সকল কাজ এমপিময় হয়ে গেছে। এর মধ্যে এমপির খালাতো বোন, ভাইসহ পরিবারের সদস্যরা জড়িত আছে। এদের উপর আস্থা না রেখে দলীয় নেতাকর্মীদের উপর আস্থা রাখতে হবে।

তিনি বলেন, জননেত্রী শেখ হাসিনার স্বপ্ন বাস্তবায়ন এবং বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ে তোলাই আমাদের একমাত্র কাজ। আমার দায়িত্ব থাকাকালীন সময়ে আওয়ামী লীগের প্রকৃত নেতাকর্মী, মুক্তিযুদ্ধের সপক্ষ ও মুক্তিযোদ্ধা পরিবারের সন্তানদেরকে পদ দেওয়ার ক্ষেত্রে আমরা বেশি প্রাধান্য দিয়েছি। এখানে হাইব্রিডরা জায়গা পাওয়ার কোন সুযোগ নেই। যারা দুর্দিনে আওয়ামী লীগ করেছে তাদেরকে আমরা মূল্যায়ন করছি। কেউ বিএনপি-জামায়াত, স্বাধীনতা বিরোধীদের সাথে আঁতাত করে এমপি লীগ, ভাই লীগ প্রতিষ্ঠা করতে পারবে না। যারা বিএনপি জামাতের সময় নির্যাতনের শিকার হয়েছে তাদেরকে মূল্যায়ন করা হচ্ছে।

শাহাবুদ্দিন মোল্লা বলেন, বঙ্গবন্ধু কন্যা আমাদের ভাগ্য বিধাতা। তার সুযোগ্য নেতৃত্বে এই করোনার দুর্দিন কাটিয়ে আওয়ামী লীগের নেতৃত্বে স্বপ্নের ক্ষুধা-দারিদ্র্যমুক্ত, সমৃদ্ধ সোনার বাংলাদেশ প্রতিষ্ঠায় আমরা এগিয়ে যাচ্ছি।