ট্রেনের ইঞ্জিন বিকল, ঢাকার সঙ্গে উত্তর-দক্ষিণাঞ্চলের রেল যোগাযোগ বন্ধ

ঢাকা-ঈশ্বরদী রেলপথে সিরাজগঞ্জের উল্লাপাড়া রেলওয়ে স্টেশনের পশ্চিমপ্রান্তে আউটার সিগনালের কাছে ট্রেনের ইঞ্জিন বিকল হয়ে পড়ায় বন্ধ হয়ে গিয়েছে ঢাকার সঙ্গে দেশের উত্তর ও দক্ষিণাঞ্চলের রেল যোগাযোগ। আজ রবিবার (১৯ সেপ্টেম্বর) বেলা ১২টার দিকে রংপুর এক্সপ্রেসের ইঞ্জিন বিকল হয়ে পড়ে।

উল্লাপাড়া রেলওয়ে স্টেশনের সহকারী স্টেশন মাস্টার হায়দার আলী জানান, এদিন সকাল ৯টায় ঢাকা থেকে ছেড়ে আসা রংপুর এক্সপ্রেস ট্রেনটি রংপুর যাচ্ছিল। ইঞ্জিন বিকল হয়ে যাওয়ায় ঢাকা-ঈশ্বরদী রেলপথে ট্রেন চলাচল বন্ধ হয়ে যায়। বেলা ২ টা ৪৫ মিনিটের দিকে বঙ্গবন্ধু সেতু পূর্ব স্টেশন থেকে একটি খালি ইঞ্জিন এসে বিকল হওয়া ইঞ্জিনসহ ট্রেনটি উল্লাপাড়া রেলওয়ে স্টেশনে টেনে নিয়ে যাওয়ার প্রক্রিয়া শুরু করে। ট্রেনটি উল্লাপাড়া রেল স্টেশনের দুই নাম্বার লাইনে আনার পর এই পথে ট্রেন চলাচল স্বাভাবিক হবে বলে উল্লেখ করেন এই স্টেশন মাস্টার।

হায়দার আলী আরও জানান, রংপুর এক্সপ্রেস ট্রেনটির ইঞ্জিন বিকল হবার পর উল্লাপাড়ার পূর্বপ্রান্তে ঢাকা থেকে দিনাজপুরগামী একতা এক্সপ্রেস বঙ্গবন্ধু সেতুর পূর্ব স্টেশনে আটকে যায়। অপরদিকে কুড়িগ্রাম থেকে ঢাকাগামী কুড়িগ্রাম এক্সপ্রেস ট্রেনটি জামতৈল রেলওয়ে স্টেশনে দাঁড়িয়ে থাকে।