বেগম জিয়াকে দেখতে হাসপাতালে রেজা-নুর

বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়াকে দেখতে রাজধানীর এভারকেয়ার হাসপাতালে গেছেন গণঅধিকার পরিষদের আহ্বায়ক ড. রেজা কিবরিয়া ও সদস্য সচিব সাবেক ভিপি নুরুল হক নুর।

আজ বেলা ১১টা ৪০ মিনিটে বেগম জিয়াকে দেখতে হাসপাতালে যান তারা। এ সময় সংগঠনের অন্যান্য নেতারাও উপস্থিত ছিলেন।

ড. রেজা কিবরিয়া ও নুরুল হক নুর হাসপাতালে বেগম খালেদা জিয়ার শারীরিক অবস্থার খোঁজ নেন। তারা রাজনীতির বাইরে গিয়ে মানবিক দৃষ্টিকোণ থেকে বেগম খালেদা জিয়াকে বিদেশে উন্নত চিকিৎসা দেওয়ার জন্য সরকারের কাছে দাবি জানান।

এ সময় সাংবাদিকদের নুর বলেন, সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার খোঁজ খবর নিতে আমরা হাসপাতালে গিয়েছিলাম। সেখানে আমরা তার মেডিকেল বোর্ডের চিকিৎসকদের সঙ্গে প্রায় এক ঘণ্টা আলাপ-আলোচনা করেছি। তারা আমাদের জানিয়েছেন, কারাগারে থাকা অবস্থায় খালেদা জিয়ার চিকিৎসার অনিয়ম হয়েছে। যে কারণে তার শারীরিক জটিলতা আরও প্রকট আকার ধারণ করেছে। বর্তমানে তিনি খুব খারাপ অবস্থার মধ্যে আছেন।

তিনি আরও বলেন, খালেদা জিয়ার আগের জটিলতাগুলো এবং বর্তমান জটিলতা সবমিলে তার উন্নত চিকিৎসার জন্য মেডিকেল বোর্ডই বলেছে যে দেশের বাইরের চিকিৎসা দরকার। পরিবারও সে দাবি জানিয়েছেন। রাজনীতির বাইরে গিয়েও আমরা সাবেক প্রধানমন্ত্রীর প্ৰতি সে মানবিকতাটা দেখাতে পারি।