বর্তমানে স্বাধীনতা রক্ষার জন্য লড়াই চলছে: রিজভী

বর্তমান সরকার দিনের বেলায় ভোট করতে ভয় পায় বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

মঙ্গলবার (৪ জুন) নারায়ণগঞ্জের পঞ্চবটি এলাকায় জেলা যুবদলের উদ্যোগে জিয়াউর রহমানের ৪১তম শাহাদাৎবার্ষিকী উপলক্ষে গরিব নারীদের সেলাই মেশিন ও পুরুষদের নগদ অর্থ-লুঙ্গি বিতরণ অনুষ্ঠানে তিনি এ মন্তব্য করেন।

রিজভী বলেন, বর্তমানে স্বাধীনতা রক্ষার জন্য লড়াই চলছে। একটি অবৈধ সরকার আমাদের চোখ রাঙায়, এটি আমরা মানবো না। মাথা নিচু করে থাকবো না। উচিৎ জবাব দিয়ে জনগণের স্বাধীনতা, গণতন্ত্র, বাকস্বাধীনতা ফিরিয়ে আনবো। গণতন্ত্রের মা বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি নিশ্চিত করবো এটাই আমাদের শপথ। আমরা রাজপথেই সরকারকে প্রতিহত করবো।

সরকারের উদ্দেশে তিনি বলেন, সরাসরি নির্বাচন দিয়ে ক্ষমতা ছাড়ুন। আপনারা দিনে ভোট করতে ভয় পান। ২০১৮ সালে রাতের বেলায় ভোট করেছেন। ২০১৪ সালে ভোট কেন্দ্রে কোনো মানুষ যায়নি। তাই জুলুম-নির্যাতন, হামলা-মামলা করে ক্ষমতায় টিকে থাকতে হয়। এ কারণে বলছি আইনশৃঙ্খলা বাহিনীকে বাদ দিয়ে রাস্তায় আসুন, শুধু বিএনপি আর আওয়ামী লীগ রাজপথে থাকবে। দেখবো আপনার বীর পুরুষরা কয়জন রাস্তায় থাকে।

প্রধানমন্ত্রীকে উদ্দেশ্য করে রিজভী বলেন, টুশ করে নাকি সাবেক প্রধানমন্ত্রীকে ফেলে দেবেন। রাষ্ট্রীয় ক্ষমতা ছেড়ে দেশের সাধারণ মানুষের মতো চলাফেরা করেন। ক্ষমতার জোর দেখিয়ে যে কথাবর্তা বলেন, তাতে মানুষ হাসে। আপনি স্বচ্ছ নির্বাচন দেন। আমরা ক্ষমতায় এলে আপনাকে টুশ করে ফেলে দেব না।

নারায়ণগঞ্জ জেলা যুবদলের আহ্বায়ক গোলাম ফারুক খোকনের সভাপতিত্বে ও সদস্য সচিব মশিউর রহমান রনির সঞ্চালনায় অনুষ্ঠানে আরও বক্তব্য দেন বিএনপির সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ প্রমুখ।