কমান্ডো কায়দায় নেতাকর্মীদের গ্রেপ্তার করছে: মির্জা ফখরুল

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আওয়ামী লীগ সরকার নয়। এরা শাসক, এরা ভয়ানক দল। এরা ঘোষণা দেয়— বিএনপি আমাদের শত্রু। একটি রাজনৈতিক দল একথা বলতে পারে না।

শনিবার (১৪ অক্টোবর) দুপুরে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার উন্নত চিকিৎসা ও মুক্তি দাবিতে ডাকা গণঅনশন কর্মসূচিতে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এর আগে জুস খেয়ে গণঅনশন ভাঙেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমীগর ও স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, ড. মঈন খান, নজরুল ইসলাম খান ও সেলিমা রহমান।

ফলের রস খেয়ে অনশন ভাঙান ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি অধ্যাপক আনোয়ার উল্লাহ চৌধুরী ও এলডিপির চেয়ারম্যান কর্নেল (অব.) অলি আহমেদ। এদিন তিন ঘণ্টার গণঅনশন কর্মসূচি ছিল বিএনপির।

বেলা ১১টায় পবিত্র কোরআন তেলাওয়াতের মধ্য দিয়ে এই কর্মসূচির শুরু হয়।

মির্জা ফখরুল বলেন, যে নেত্রী গণতন্ত্রকে প্রতিষ্ঠিত করার জন্য আজীবন ত্যাগ স্বীকার করে আসছেন তিনি আজ বন্দি। আজকে এ অনশনে সব রাজনৈতিক দল স্পষ্ট করে জানিয়ে দিয়েছে এবং শপথ নিয়েছে— এ সরকারের বিদায় না হওয়া পর্যন্ত ঘরে ফিরে যাবে না।

তিনি বলেন, এরা সরকার নয়; এরা শাসক, এরা ভয়ানক দল। এরা ঘোষণা দেয়— বিএনপি আমাদের শত্রু। একটি রাজনৈতিক দল একথা বলতে পারে না। আওয়ামী লীগ কোনো রাজনৈতিক দল হতে পারে না। এরা কমান্ডো কায়দায় আমাদের নেতাকর্মীদের গ্রেপ্তার করছে।